A part of Indiaonline network empowering local businesses

রাজনৈতিক এবং অর্থনৈতিক টালমাটাল পরিস্থিতির মধ্যেই পাকিস্তানে আজ সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে

news

রাজনৈতিক এবং অর্থনৈতিক টালমাটাল পরিস্থিতির মধ্যেই পাকিস্তানে আজ সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ষোড়শ ন্যাশনাল এসেম্বলির জন্য ভোটগ্রহন চলছে। ভোটপর্ব শুরু হয়েছে সকাল ৮টায় । চলবে বিকেল ৫টা পর্যন্ত। আইন শৃঙ্খলা ব্যবস্থা সুনিশ্চিত রাখতে সারা দেশে মোবাইল ফোন পরিষেবা বন্ধ রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, গত কয়েক দিনের সশস্ত্র হামলায় প্রানহানির প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  যদিও প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন।

ইমরান খান জেলবন্দী অবস্থাতেই পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন। এই প্রক্রিয়ায় ভোটদান পর্ব সম্পুর্ণ হওয়ার পরই গ্রেপ্তার হয়ে যাওয়ায় ইমরানের স্ত্রী বুশরা বিবি তাঁর ভোট দিতে পারেন নি।

স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, জাতীয় আইনসভার ২৬৬ এবং চারটি প্রাদেশিক আইনসভার ৫৯০ টি আসনে আজ ভোট নেওয়া হচ্ছে। ভোটাররা আইনসভা এবং প্রাদেশিক সভার ২ জন প্রার্থীকে একইসঙ্গে ভোট দিতে পারবেন। সংখ্যাগোরিষ্ঠাতার জন্য ১৩৪ টি আসন প্রয়োজন।

 পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ পার্টির পিএমএল-এন-এর নেতা নওয়াজ শরীফ এবং পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো নির্বাচনে প্রধান প্রার্থী। (AIR NEWS)

21 Days ago