A part of Indiaonline network empowering local businesses

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ভাষণ দিয়ে আজ সংসদের বাজেট অধিবেশন শুরু হচ্ছে

news

আজ থেকে শুরু হচ্ছে সংসদের বাজেট অধিবেশন। সেন্ট্রাল হলে লোকসভা এবং রাজ্যসভা উভয়ের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ভাষণ দিয়ে অধিবেশন শুরু হবে। আজ অধিবেশনের প্রথম দিনে উভয় কক্ষে অর্থনৈতিক সমীক্ষাও পেশ করা হবে। আগামীকাল পেশ করা হবে কেন্দ্রীয় বাজেট 2023-24।

চলতি বছরের ৬ এপ্রিল পর্যন্ত বাজেট অধিবেশন চলবে। এটি 66 দিনব্যাপী 27টি বৈঠক করবে। সেশনের প্রথম পর্ব চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। বিভাগ-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিগুলিকে অনুদানের দাবিগুলি পরীক্ষা করতে এবং তাদের মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কিত প্রতিবেদন তৈরি করতে সক্ষম করার জন্য 14 ফেব্রুয়ারি থেকে 12ই মার্চ পর্যন্ত অবকাশ থাকবে। বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব 13 মার্চ শুরু হবে এবং 6 এপ্রিল পর্যন্ত চলবে।

সংসদের বাজেট অধিবেশনকে সামনে রেখে গতকাল সংসদ ভবন কমপ্লেক্সে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। সরকারের ডাকা বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং, প্রহ্লাদ জোশী এবং পীযূষ গোয়েল এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন। সরকার লোকসভা এবং রাজ্যসভার সুষ্ঠু কার্যকারিতা নিশ্চিত করতে সমস্ত রাজনৈতিক দলের সহযোগিতা চেয়েছে।

এনসিপি প্রধান শরদ পাওয়ার, টিএমসির সুদীপ বন্দ্যোপাধ্যায়, সিপিআই (এম), সিপিআই (এম), শিবসেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী (ইউবিটি), আরজেডি-র মনোজ ঝা, এএপি-র সঞ্জয় সিং, বিআরএস সাংসদ কে কেশভা রাও এবং বিজেডি নেতা সস্মিত পাত্র ছিলেন। সভায় উপস্থিত ছিলেন।

বৈঠকের পর সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেন, সরকার নিয়ম ও পদ্ধতি অনুযায়ী সংসদে যেকোনো বিষয়ে আলোচনার জন্য প্রস্তুত। (AIR NEWS)

447 Days ago