आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

লকডাউন নিষেধাজ্ঞার মধ্যে দেশে আইডি উল ফিতর উদযাপিত হয়

News

পিক্সইড-উল-ফিতর আজ সারা দেশে উদযাপিত হচ্ছে। গতকাল জম্মু ও কাশ্মীর ও কেরালায় রমজানের উপবাস মাসের শেষের দিকে বর্ণিত এই উত্সবটি উদযাপিত হয়েছিল।

দিল্লী জামে মসজিদের শাহী ইমাম সাইয়্যেদ আহমদ বুখারী মহামারীকে সামনে রেখে লোকেরা মসজিদে নামাজ পড়তে এবং নামাজ পড়তে না আসার আবেদন করেছেন। শাহী ইমাম শুভ উত্সব উদযাপনের সময় লোকদের সাবধানতা অবলম্বন এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছিলেন যে মানুষের হাত কাঁপানো এবং একে অপরকে আলিঙ্গন করা থেকে বিরত থাকতে হবে। অন্যান্য গোষ্ঠীর অন্যান্য বেশ কয়েকজন উলামায়েত ইতিমধ্যে মুসলমানদের কেবল ঘরে বসে নামাজ পড়ার আবেদন করেছেন।

সম্ভবত এই প্রথম যখন দেশ জুড়ে মসজিদ ও ইদগাহে গণ-নামাজ হবে না কারণ করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য সকল ধরণের ধর্মীয় সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

দুল ফিতর উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তার শুভেচ্ছা জানিয়েছেন। আজ একটি টুইট বার্তায় তিনি বলেছিলেন, এই উত্সবটি যেন সবার জীবনে শান্তি ও আনন্দ বয়ে আনুক।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং Eidদুল ফিতর উপলক্ষে জাতিকে শুভেচ্ছা জানিয়েছেন। আজ একটি টুইট বার্তায় তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে এই উত্সব সামাজিক কাঠামোকে আরও জোরদার করবে এবং দেশে আরও শান্তি ও সম্প্রীতি বয়ে আনবে। (IMPUT FROM AIR NEWS)

43 Days ago

Download Our Free App

Advertise Here