শশী থারুর কেজরিওয়ালের মন্তব্য নিয়ে 'বিনা কর্তব্য শক্তি' বলে ক্ষমা চেয়েছেন

News

নয়াদিল্লি: কংগ্রেসের প্রবীণ নেতা শশী থারুর মঙ্গলবার টুইটারে ক্ষমা চেয়েছিলেন, যে মন্তব্য করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিনা দায়বদ্ধ হয়ে ক্ষমতা চান, যা ‘নপুংসকদের অগ্রগামী’ ছিল।

সোমবার রাতে থারুর অভিযোগ করেন, নাগরিকত্ব (সংশোধন) আইন এবং জাতীয় নাগরিক জাতীয় নাগরিক (এনআরসি) কে অবজ্ঞা করে বিবৃতি দিয়ে কেজরিওয়াল উভয় উপায়েই চেষ্টা করার চেষ্টা করছেন কিন্তু কোনও স্পষ্ট পদক্ষেপ নেননি।

"এমনকি তিনি তার রাজ্যের সহিংসতার শিকার থেকে মুখ্যমন্ত্রী থেকে একজনের কাছ থেকে মানুষের মমত্ববোধও দেখাননি। অন্য কোনও রাজ্যে যদি শিক্ষার্থীদের এইভাবে বেসড করা হত, মুখ্যমন্ত্রী তাদের দেখতে যেতেন এবং তাদের কিছুটা উদ্বেগ দেখাতেন," থারুর একটি টিভি চ্যানেলকে জানিয়েছেন।

"মিঃ কেজরিওয়াল সত্যিই দায়িত্ব ছাড়াই শক্তি চান, যা আমরা সকলেই জানি যুগে যুগে হিজড়াদের শিকার হয়েছি," তিনি বলেছিলেন। এই মন্তব্যটি সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনা করেছিল কারণ নেটিজেনরা তাকে "ট্রান্সফোবিয়া" করার অভিযোগ এনে এলজিবিটি সম্প্রদায়ের কাছে ক্ষমা চাইতে বলেছিলেন।

"যারা 'দায়বদ্ধতা ছাড়াই শক্তি' সম্পর্কে আমার উক্তিটি আক্রমণাত্মক বলেছিলেন তাদের কাছে ক্ষমা প্রার্থনা ব্রিটিশ এটি ব্রিটিশ রাজনীতির একটি পুরানো রেখা, কিপলিং এবং প্রাইমমিনিস্টার স্ট্যানলি বাল্ডউইনের কাছে ফিরে গেছে, এবং সম্প্রতি টম স্টপার্ডের দ্বারা ব্যবহৃত I আমি স্বীকার করেছি যে এর ব্যবহার আজ অনুপযুক্ত এবং এটি প্রত্যাহার করুন, "মঙ্গলবার সকালে থারুর টুইট করেছেন।

তিনি সরাসরি "নপুংসক" রেফারেন্স উল্লেখ করেন নি যা ক্ষোভের জন্ম দিয়েছিল। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

34 Days ago