A part of Indiaonline network empowering local businesses

সরকার, লোকসভায় আজ ভারতীয় অর্থনীতির ওপর একটি শ্বেতপত্র পেশ করেছে।

news

সরকার, লোকসভায় আজ ভারতীয় অর্থনীতির ওপর একটি শ্বেতপত্র পেশ করেছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এই শ্বেতপত্র পেশ করেন। এতে উল্লেখ করা হয় - ২০১৪ সালে নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসার পর, পুর্বের কংগ্রেস আমলের সমস্ত অর্থনৈতিক চ্যালেঞ্জ-এর মোকাবিলা করে সঠিক নীতি ও যথাযথ সিদ্ধান্তের মাধ্যমে সুস্থায়ী উন্নয়নের ধারা বজায় রাখা সম্ভব হয়েছে।

UPA আমলে দেশের বেহাল অর্থনৈতিক অবস্থার কথা তুলে ধরে ৫৯ পাতার এই শ্বেতপত্রে বলা হয়েছ, ২০১৪ সালের আগে আর্থিক বিশৃঙ্খলার পাশাপাশি ব্যাপক দুর্নীতির ফলে ভারতের অর্থনীতি ভঙ্গুর অবস্থায় ছিল। গত ১০ বছরে স্থিতিশীল আর্থিক নীতির সুবাদে সরকার সেইসব চ্যালেঞ্জ কাটিয়ে উঠেছে। বর্তমান সরকার রাজনৈতিক ফায়দা হাসিল নয়, জাতির বিকাশকেই প্রথম অগ্রাধীকার দেয় বলে এই নথিতে উল্লেখ করা হয়েছে। বিদেশী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে অতি প্রয়োজনীয় সমস্ত সংস্কারকে সমর্থন জানানোর জন্য জনগনের প্রতিও আহ্বান জানানো হয়েছে।

ভারতীয় অর্থনীতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের আমলে আর্থিক পুনরুদ্ধার ও বিকাশের পথে গুরুত্বপুর্ন পদক্ষেপ গ্রহণ করছে বলে এই শ্বেতপত্রে উল্লেখ রয়েছে। (AIR NEWS)

20 Days ago