Best for small must for all

সরকার সারা দেশে বিভিন্ন শহরে কোভিড -১৯ টি ভ্যাকসিন পরিবহন প্রক্রিয়া শুরু করে

news

পুনের সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) দ্বারা নির্মিত কোভিশিল্ড ভ্যাকসিনের বহুল প্রতীক্ষিত বিতরণটি আজ থেকে শুরু হয়েছে। কঠোর সুরক্ষার মধ্যে এই ভ্যাকসিনগুলির স্টক সহ ছয়টি হিমাগার স্টোর কনটেইনার পুনে বিমানবন্দরে প্রেরণ করা হয়েছিল। ভ্যাকসিনগুলি প্রেরণের আগে, এসআইআইয়ের কর্মীরা এবং অফিসারদের উপস্থিতিতে ধর্মীয় অনুষ্ঠান করা হত যারা মিষ্টি বিতরণ করে এবং কোভিশিল্ডের প্রথম চালান প্রেরণের জন্য আনন্দ প্রকাশ করেছিল।

পুনে বিমানবন্দর থেকে সারা দেশে ১৩ টি শহরে এই ভ্যাকসিন প্রেরণ করা হচ্ছে যার মধ্যে আওরঙ্গবাদ, দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালুরু, কর্নাল, কলকাতা, বিজয়ওয়াদা, হায়দরাবাদ, গুয়াহাটি, লখনউ, চণ্ডীগড় ও ভুবনেশ্বর রয়েছে। প্রথম বিমানটি সকাল আটটায় দিল্লির উদ্দেশ্যে রওনা হয়।
নাগরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি বলেছিলেন যে সিভিল এভিয়েশন সেক্টর আজ আরও একটি গুরুত্বপূর্ণ মিশন চালু করেছে। তিনি বলেছিলেন, স্পাইসজেট এবং গোএয়ারের পুনে থেকে দিল্লি এবং চেন্নাইয়ের প্রথম দুটি বিমানের মাধ্যমে ভ্যাকসিনের চলাচল শুরু হয়েছিল।

এক টুইট বার্তায় মন্ত্রী বলেছিলেন, আজ এয়ার ইন্ডিয়া, স্পাইসজেট, গোএয়ার এবং ইন্ডিগো ৫ লক্ষ ডোজ দিয়ে নয়টি ফ্লাইট পরিচালনা করবে দিল্লি, চেন্নাই, কলকাতা, গুয়াহাটি, শিলং, আহমেদাবাদ, হায়দরাবাদ, বিজয়ওয়াদা, ভুবনেশ্বর, পাটনা, বেঙ্গালুরু, লখনউ ও চণ্ডীগড়।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার আজ বলেছেন যে পুনে থেকে কলকাতা এবং ভারত যাওয়ার পথে ভ্যাকসিনগুলির প্রথম সেট বিশ্বের বৃহত্তম টিকা দেওয়ার প্রচারণা চালানোর জন্য প্রস্তুত রয়েছে।

একটি টুইট বার্তায় মিঃ জাভাদেকর বলেছিলেন, ভ্যাকসিন ধারকটির স্ট্যাম্প 'সমস্তই রোগমুক্ত হতে পারে' ভারতবর্ষের অবস্থানের পুরোপুরি সংক্ষিপ্তসার দেয়। (IMPUT FROM AIR)

48 Days ago

Download Our Free App

Advertise Here