Best for small must for all

সারাদেশে বিশিষ্ট স্থানে নাইট কারফিউ আরোপিত হবে

news

কওআইডি মহামারীর মধ্যে নতুন বছর উদযাপনকে সামনে রেখে সারাদেশে বিশিষ্ট জায়গাগুলিতে নাইট কারফিউ আরোপ করা হবে।

জাতীয় রাজধানী দিল্লিতে, নববর্ষের সমাবেশ, সমাবেশ এবং জনসাধারণের উদযাপনগুলি পরীক্ষা করার জন্য আজ এবং আগামীকাল নাইট কারফিউ আরোপ করা হবে। ১১ টা পিএম থেকে প্রকাশ্য স্থানে পাঁচ বছরেরও বেশি ব্যক্তির সমাবেশের পাশাপাশি নববর্ষ উদযাপনের অনুষ্ঠান এবং মজলিসের অনুমতি দেওয়া হবে না। আজ রাত 6 টা এএম। আগামীকাল এবং 11 পিএম থেকে আগামীকাল 6 এএম। পরের দিন.

তবে কারফিউয়ের সময়কালে ব্যক্তি ও পণ্যাদির আন্তঃরাষ্ট্রীয় এবং আন্তঃরাষ্ট্রীয় চলাচলে কোনও বাধা থাকবে না। সিওভিড -১৯ ভাইরাসের মিউট্যান্ট যুক্ত স্ট্রেন দ্বারা উদ্ভূত হুমকির প্রেক্ষিতে এবং জাতীয় রাজধানীতে মহামারীর স্থানীয় ঘটনা পর্যবেক্ষণ করার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তার আদেশে দিল্লির মুখ্যসচিব এবং সিটি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের চেয়ারম্যান বিজয় দেব বলেছিলেন, দিল্লির সমস্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং তাদের প্রতিপক্ষ জেলা পুলিশ কমিশনার এবং সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষ এই আদেশের কঠোরভাবে অনুসরণ নিশ্চিত করবে এবং যথাযথভাবে অবহিত করবে এবং সংবেদনশীল করবে কঠোরভাবে মেনে চলার জন্য এই নির্দেশাবলী সম্পর্কে ক্ষেত্রের কর্মীরা।

এদিকে, জাতীয় রাজধানীর রাজীব চক মেট্রো স্টেশন থেকে প্রস্থানটি 9 পিএমএম পরে অনুমতি দেওয়া হবে না। আজ থেকে। তবে শেষ ট্রেন ছাড়ার আগে পর্যন্ত যাত্রীদের প্রবেশের অনুমতি দেওয়া হবে।

কর্ণাটক সরকার রাজ্য জুড়ে নতুন বছরের প্রাক্কালে উদযাপন সম্পর্কিত গাইডলাইন জারি করেছে। আজ দুপুরের পর থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে যাতে পাঁচ জায়গায় বেশি লোক এক জায়গায় জমায়েত হতে বাধা দেয়। এটি আগামীকাল সকাল সকাল 6 টা পর্যন্ত স্থানে থাকবে will বেঙ্গালুরুতে, যানবাহন চলাচল গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে নিয়ন্ত্রিত হয়। আজ সন্ধ্যা থেকে ফ্লাইওভারগুলি যানবাহন চলাচলের জন্য বন্ধ থাকবে।

৪ টা পিএম পরে মহাত্মা গান্ধী রোড এবং এর আশেপাশে পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। আজ. যারা হুইলিংয়ে অংশ নিয়ে এবং দৌড়াদৌড় প্রতিযোগিতায় অন্যের ক্ষতি করে তাদের বিরুদ্ধে পুলিশ বিভাগ সতর্কতা জারি করেছে। মাতাল ড্রাইভিং চেক করতে টিমও তৈরি করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী বাসভরাজ বোমাই জানিয়ে দিয়েছেন যে ইউকে থেকে বেঙ্গালুরুতে আগত যাত্রীদের মধ্যে সিওভিডির ভাইরাসটির একটি নতুন রূপ পাওয়া গেছে বলে পুলিশকে তল্লাশি করা হয়েছে।

আজ বেঙ্গালুরুতে গণমাধ্যমকর্মীদের সাথে কথা বলার সময় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ কে সুধাকর জানিয়েছেন যে যুক্তরাজ্য থেকে আসার পরে নিখোঁজ হওয়া ১৯৯ জন সদস্যের মধ্যে ৮০ জন বিদেশি নাগরিক এবং ২৪ জন ভারতীয় নাগরিক এখন অবস্থান করছেন। মন্ত্রী আরও জানান, নিখোঁজদের বাকী অংশ খুব শীঘ্রই পাওয়া যাবে।

রাজস্থানে, রাজ্য সরকার নববর্ষের প্রাক্কালে রাজ্যের বড় বড় শহরে নাইট কারফিউ চাপানোর আদেশ জারি করেছে। যুক্তরাজ্যে নতুন নতুন স্ট্রেনের আশঙ্কার মধ্যে করোনার ভাইরাসের বিস্তার রোধে কার্যকরভাবে নাইট কারফিউ চাপানো হয়েছে সেই উদ্দেশ্যে স্বরাষ্ট্র বিভাগ এই আদেশ জারি করেছে। নতুন বছরের প্রাক্কালে একটি নাইট কারফিউ কার্যকর হবে 8 P.M থেকে 6 এ.এম. আগামীকাল সমস্ত শহরে জনসংখ্যা এক লক্ষেরও বেশি। এই সমস্ত জায়গাগুলির মার্কেটগুলি P টা পিএম বন্ধ থাকবে will

মুখ্যমন্ত্রী অশোক গহলোট কওআইডি নির্দেশিকা কঠোরভাবে অনুসরণ এবং জনসাধারণের কোনও অনুষ্ঠান বা পার্টির আয়োজন না করার জন্য জনগণকে আহ্বান জানিয়েছেন। মিঃ গেহলত রাজ্যের লোককে নববর্ষের আগের দিন পটকা ফাটিয়ে না দেওয়ার আবেদনও করেছেন।

মহারাষ্ট্রে, মুম্বাই পুলিশ আজ রাতে নতুন বছর উদযাপনের আগে আরও সজাগ হয়ে উঠেছে এবং রাজ্য সরকার প্রদত্ত আদেশগুলিকে কঠোরভাবে বাস্তবায়িত করতে এবং জনসমাগমে ভিড় ঠেকানোর জন্য গভীর রাতে গভীর নির্দেশনা জারি করেছে। নববর্ষ উদযাপনের জন্য নাগরিকদের নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে মুম্বই পুলিশ প্রস্তুত রয়েছে।

গভীর রাতে জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ উল্লেখ করেছে যে মহারাষ্ট্র সরকার ইতোমধ্যে নতুন বছরের প্রাক্কালে সম্পর্কিত নির্দেশিকা জারি করেছে এবং স্বল্প-মূল উদযাপনের আহ্বান জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাতের কারফিউ রয়েছে, ১১ টা বাজে ১১ টার মধ্যে পাঁচ বা ততোধিক ব্যক্তির জমায়েত করা নিষিদ্ধ এবং সকাল 6 টা অবধি রেস্তোঁরা, বার এবং পাবগুলিতে 11-পরবর্তী পোস্টের অনুমতি দেওয়া হবে না। এবং পুলিশ এই উদযাপনের সময় সংগীত সিস্টেমগুলি ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছে এবং বলেছে যে অনুমতিপ্রাপ্ত ডেসিবেলের সীমা ছাড়িয়ে লাউডস্পিকার / ডিজে সংগীত বাজানো নিষিদ্ধ এবং এমনকি উদযাপনের সময় আতশবাজিও নিষিদ্ধ। উদযাপন এবং ভিড় নিয়ন্ত্রণ নিরীক্ষণের জন্য বাহিনীর ভারী মোতায়েনের পরিকল্পনা করা হয়েছে। পুলিশ আরও জানিয়েছে, নাকবান্ডিকে ট্র্যাফিক নিয়ন্ত্রণের জন্য স্থাপন করা হবে এবং মাতাল হয়ে গাড়ি চালানোর ব্যবস্থা নেওয়া হবে। শ্বাস বিশ্লেষকদের মাধ্যমে সংক্রমণ সংক্রমণ হওয়ার সম্ভাবনা বিবেচনায়, পুলিশ এবার রক্ত ​​পরীক্ষার বিশ্লেষণ ব্যবহার করে মাতাল ড্রাইভিংয়ের চেকিং করবে। নজরদারির জন্য ড্রোন ব্যবহার করে ক্রাইম ব্রাঞ্চ, মাদকবিরোধী সেল, সমাজসেবা শাখা সক্রিয় থাকবে। (IMPUT FROM AIR)

60 Days ago

Download Our Free App

Advertise Here