Best for small must for all

সিটিইটি 2020 - পরীক্ষার শহরগুলি পরিবর্তন করার শেষ তারিখ বর্ধিত

news

কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ড (সিবিএসই) আবেদন ফরমের সিটিইটি ২০২০ পরীক্ষার শহরগুলিকে পরিবর্তন করার জন্য শেষ তারিখ পুনর্নির্ধারণ করেছে। সর্বশেষ বিজ্ঞপ্তি অনুসারে, আবেদন ফর্মে সিটিইটি 2020 পরীক্ষার শহরগুলি পরিবর্তন করার শেষ তারিখ 16 নভেম্বর থেকে 26 নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

সিটিইটি ২০২০ পরীক্ষার নিকটতম পরীক্ষাকেন্দ্র কেন্দ্রের বরাদ্দ প্রাপ্ত প্রার্থীদের জন্য পরিবর্তন করা হয়েছে যা মূলত ৫ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবং এখন ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সিটিইটি ২০২০ পরীক্ষায় পরিবর্তন আনতে নগর প্রত্যাশীরা সিটিইটি ২০২০ এর অফিসিয়াল ওয়েবসাইটটি ctet.nic.in এ দেখতে পারেন visit "পরীক্ষার সিটি সংশোধনের জন্য এখানে ক্লিক করুন" উল্লেখ করে এমন ট্যাবে ক্লিক করুন। একটি নতুন পৃষ্ঠা পপ আপ হবে যেখানে প্রার্থীদের তাদের শংসাপত্রগুলি পূরণ করতে হবে (অ্যাপ্লিকেশন নম্বর, পাসওয়ার্ড এবং সুরক্ষা পিন)। আপনি সিটিইটি 2020 পরীক্ষার জন্য যেখানে আবেদন ফর্মে উপস্থিত হতে চান সেই শহরটি বেছে নিন। ভবিষ্যতে রেফারেন্স পেতে পৃষ্ঠাটি জমা দিন এবং চূড়ান্ত পৃষ্ঠার প্রিন্টআউটটি রাখুন।

বিভিন্ন পদে সারাদেশে শিক্ষক নিয়োগের জন্য সিবিএসই কর্তৃক প্রতিবছর দু'বার কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষা (সিটিইটি) অনুষ্ঠিত হয়। তবে, কোভিড -১ p মহামারীর কারণে পরীক্ষাটি স্থগিত করা হয়েছে এবং সিবিইএসইর শেষের দিকে সিটিইটি ২০২০ পরীক্ষায় মোট শহরসংখ্যা বাড়িয়ে ১৩৫ করা হয়েছে।

প্রার্থীদের সামাজিক দূরত্ব এবং সুরক্ষা নিশ্চিত করার জন্য, সিবিএসই ১৩৫ টি সিটিতে সিটিইটি ২০২০ পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। সিবিটিই জানুয়ারী 2021 পরীক্ষা অনুষ্ঠিত হবে যেখানে তালিকায় আরও 23 টি শহর যুক্ত করেছে। (INDIAONLINE)

66 Days ago
Advertise Here