आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

(সিপিআই এমপি) জাভাদেকরকে দূরদর্শনে 'ধর্মীয় অনুষ্ঠান' প্রচার না করতে বলে

news

নয়াদিল্লি: সিপিআই সাংসদ বিনয় বিশ্বম তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকরের কাছে চিঠি লিখেছেন, দূরদর্শনে অযোধ্যাতে রাম মন্দিরের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানের প্রচারের বিরোধিতা করার কারণে এটি "জাতীয় অখণ্ডতার স্বীকৃত নিয়মগুলির পরিপন্থী" হবে।

জাভাদেকরকে লেখা তাঁর চিঠিতে বিশ্বম বলেছিলেন, দূরদর্শনের কার্যক্রম পরিচালিত প্রসার ভারতী আইনের ১২ (২) (ক) স্পষ্ট ভাষায় বলা হয়েছে যে জাতীয় সম্প্রচারকের উদ্দেশ্য "দেশ ও ofক্য ও অখণ্ডতা রক্ষা করা" সংবিধানে অন্তর্ভুক্ত মূল্যবোধ "।

"ধর্মনিরপেক্ষতা এবং ধর্মীয় সম্প্রীতির নীতিগুলির ভিত্তিতে প্রতিষ্ঠিত একটি দেশের জাতীয় সম্প্রচারক হিসাবে, 5 অগস্টে অযোধ্যাতে ধর্মীয় অনুষ্ঠান সম্প্রচারের জন্য দূরদর্শন ব্যবহার জাতীয় অখণ্ডতার স্বীকৃত নিয়মের পরিপন্থী।

"একটি ধর্মনিরপেক্ষ গণতন্ত্রে, রাষ্ট্রীয় অনুশীলন এবং সংস্থাগুলিকে অবশ্যই ধর্মীয় প্রবণতা থেকে মুক্ত থাকতে হবে এবং সমস্ত সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতি যাতে শ্রদ্ধা হয় তা নিশ্চিত করার চেষ্টা করতে হবে," বলেছেন ভারতের কমিউনিস্ট পার্টি (সিপিআই) নেতা।

যে জমিতে ধর্মীয় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে সেই জমির বিরোধের তিহাসিকতার প্রেক্ষাপটে, এই বিষয়টি "রাজনীতিকরণের চেষ্টা" প্রতিরোধ করা এবং দেশের সেক্যুলার ভাবমূর্তি আপোষহীন নয় তা নিশ্চিত করা সরকারের পক্ষে পরিপক্ক হবে।

বিশ্বম আরও উল্লেখ করেছিলেন যে সরকারের বাহু দ্বারা পরিচালিত একটি সম্প্রচার চ্যানেল হিসাবে, অযোধ্যাতে ধর্মীয় অনুষ্ঠান প্রচারের জন্য দূরদর্শন ব্যবহারকে এড়ানো উচিত।

"তথ্য ও সম্প্রচারমন্ত্রী হিসাবে আপনার নেতৃত্বাধীন সংস্থাগুলি আমাদের দেশে পরিচালিত সাংবিধানিক মূল্যবোধকে সমর্থন করে তা নিশ্চিত করা আপনার দায়িত্ব umb"

রবিবার মন্দিরের ট্রাস্টিরা জানিয়েছেন, উত্তর প্রদেশের অযোধ্যার রাম মন্দিরের "ভূমি পূজন" অনুষ্ঠানটি দূরদর্শনের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে, মন্দিরের ট্রাস্টিরা জানিয়েছেন। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

64 Days ago

Download Our Free App

Advertise Here