आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

সিয়াটল সিটি কাউন্সিল সিএএ, এনআরসি-র বিরুদ্ধে প্রস্তাব পাস করেছে

News

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্রের সর্বাধিক শক্তিশালী সিটি কাউন্সিল সিয়াটল সিটি কাউন্সিল সোমবার সর্বসম্মতভাবে একটি প্রস্তাব পাস করেছে যাতে সম্প্রতি সম্প্রতি আইন-শৃঙ্খলাবদ্ধ নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক নিবন্ধক (এনআরসি) এর নিন্দা করা হয়েছে।

সিয়াটলকে একটি স্বাগত নগরী হিসাবে পুনর্নির্মাণ এবং ধর্ম ও বর্ণ নির্বিশেষে নগরীর দক্ষিণ এশিয়ার সম্প্রদায়ের সাথে একাত্মতা প্রকাশ করে, এই প্রস্তাবটি "সিয়াটল সিটি কাউন্সিল ভারতে জাতীয় নাগরিক নিবন্ধন এবং নাগরিকত্ব সংশোধন আইনের বিরোধিতা করে এবং এই নীতিগুলি বলে মনে করেছে মুসলিম, নিপীড়িত জাতি, মহিলা, আদিবাসী এবং এলজিবিটি সম্প্রদায়ের প্রতি বৈষম্যমূলক "।

ভারতীয় আমেরিকান সিটি কাউন্সিল মেম্বার ক্ষমা সাওয়ান্ত দ্বারা প্রবর্তিত, প্রস্তাবটি ভারতের সংসদকে সিএএ বাতিল করার মাধ্যমে ভারতীয় সংবিধানকে সমর্থন করার এবং জাতীয় নাগরিক নিবন্ধন বন্ধ করার এবং শরণার্থীদের বিষয়ে জাতিসংঘের বিভিন্ন চুক্তির অনুমোদনের মাধ্যমে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে।

"সিয়াটল সিটির সিএএ-র নিন্দা করার সিদ্ধান্তটি সকলের কাছে একটি বার্তা হওয়া উচিত যারা বহুত্ববাদ এবং ধর্মীয় স্বাধীনতাকে হীন করতে চান। তারা ঘৃণা ও ধর্মান্ধতার পক্ষে যেতে পারে না এবং একই সাথে আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা লাভ করতে পারে," ভারতীয় রাষ্ট্রপতি আহসান খান বলেছিলেন আমেরিকান মুসলিম কাউন্সিল।

ইক্যুয়ালিটি ল্যাবসের তন্মোজি সৌন্দরারাজন, যারা এই প্রস্তাবটির সমর্থনে সম্প্রদায়কে সংগঠিত করেছিল, তার উত্তরণকে স্বাগত জানিয়েছে। "আজ আমরা ইতিহাসের ডান পাশে দাঁড়িয়ে থাকার জন্য সিয়াটল সিটি কাউন্সিলের জন্য গর্বিত। সিয়াটল সিএএর বিরুদ্ধে বিশ্বব্যাপী আবেগের নৈতিক sensকমত্যের নেতৃত্ব দিচ্ছে," তিনি বলেছিলেন।

সৌন্দরারাজন বলেছিলেন যে এই রেজোলিউশনটি প্রশস্ত করার জন্য দেশজুড়ে হাজার হাজার সংগঠক সিয়াটল সিটি কাউন্সিলের সদস্যদের কল করেছেন, ইমেল করেছেন এবং পরিদর্শন করেছেন এবং এটি আমেরিকা যুক্তরাষ্ট্রের শহরগুলির জন্য একটি উদাহরণ স্থাপন করেছে।

"এমন এক সময়ে যখন ভারতীয় ক্ষমতাসীন দলের সদস্যরা ট্রাম্পের পক্ষে, মুসলিম নিষেধাজ্ঞা এবং অভিবাসীদের বিরুদ্ধে তাঁর যুদ্ধকে লক্ষ লক্ষ ভারতীয় সংখ্যালঘুদের টার্গেট করার ন্যায্যতা হিসাবে সমর্থন করেছিল, আমেরিকানদের এই মানবাধিকার সংকট নিয়ে দাঁড়ানোর এবং কথা বলার এক অনন্য দায়িত্ব রয়েছে। "আমরা খুশি যে সিয়াটল এ পথে এগিয়ে চলেছে," তিনি বলেছিলেন। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

55 Days ago

Download Our Free App