Best for small must for all

সীমান্ত সন্ত্রাসবাদকে সহায়তা ও সহায়তা করার জন্য ভারত পাকিস্তানকে নিন্দা করে

news

সীমান্ত সন্ত্রাসবাদকে সহায়তা ও সহায়তা করার জন্য ভারত পাকিস্তানকে নিন্দা জানিয়েছে। এতে বলা হয় যে শান্তি ও প্রশান্তি বজায় রাখার জন্য ২০০৩ সালের যুদ্ধবিরতি বোঝাপড়ার প্রতি বার বার সংযম ও মেনে চলা সত্ত্বেও পাকিস্তানি বাহিনী অনুপ্রবেশকারীদের কভার ফায়ার সরবরাহে জড়িত রয়েছে।

একটি গণমাধ্যমের প্রশ্নের জবাবে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেছিলেন যে সন্ত্রাসীদের অবিচ্ছিন্ন অনুপ্রবেশ এবং সন্ত্রাসবাদী কর্মকাণ্ডে জ্বালানিতে অস্ত্র যোগানো নিরবচ্ছিন্নভাবে অব্যাহত রয়েছে। তিনি উল্লেখ করেছিলেন যে এলওসি বরাবর মোতায়েন পাকিস্তানি বাহিনীর সমর্থন ব্যতীত এ ধরনের কার্যক্রম সম্ভব নয়।

পাকিস্তানের হাইকমিশনের চার্জ ডি'অফায়ার্সকে এই মাসের 14 তারিখে বিদেশ মন্ত্রক তলব করেছিল। ১৩ নভেম্বর পাকিস্তানী বাহিনী কর্তৃক জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর একাধিক সেক্টরে অবরুদ্ধ যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনায় তীব্র প্রতিবাদ জানানো হয়েছিল, যার ফলে চার নিরীহ বেসামরিক নাগরিক মারা গিয়েছিল এবং ১৯ জন গুরুতর আহত হয়েছিল।

মুখপাত্র বলেছেন, ভারত সীমান্ত সন্ত্রাসী অনুপ্রবেশকে ভারতে পাকিস্তানের অব্যাহত সহায়তার তীব্র প্রতিবাদও করেছে। তিনি বলেন, পাকিস্তানকে আবারও তার নিয়ন্ত্রণাধীন কোনও অঞ্চলকে কোনওভাবেই ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদের জন্য ব্যবহার না করতে দেওয়ার দ্বিপক্ষীয় প্রতিশ্রুতি স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

করতারপুর সাহেব গুরুদ্বার সম্পর্কে এক প্রশ্নের জবাবে মিঃ শ্রীবাস্তব বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এই বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে। তিনি জানান যে, সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ভারত থেকে আসা একটি শিখ জনাথ গুরু নানকের ৫৫১ তম জন্মবার্ষিকী উপলক্ষে ২ November শে নভেম্বর থেকে ১ লা ডিসেম্বর পর্যন্ত জন আস্তান গুরুদ্বারা নানকানা সাহেব পরিদর্শন করবেন।

এই সফর ভারত ও পাকিস্তানের মধ্যকার ধর্মীয় মন্দির পরিদর্শন সংক্রান্ত 1974 সালের দ্বিপক্ষীয় প্রোটোকল অনুসারে হবে। মুখপাত্র আরও যোগ করেছেন যে কোভিড মহামারীর পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য সম্পর্কিত সমস্ত প্রোটোকল কঠোরভাবে অনুসরণ করা হবে এবং জथाটির আকার হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে। (IMPUT FROM AIR)

57 Days ago
Advertise Here