आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

সুভাষচন্দ্র বসু তাঁর 123 তম জন্মবার্ষিকীতে জাতির শ্রদ্ধা নিবেদন করেছেন

news

নেতাজি সুভাষ চন্দ্র বোসকে তার 123 তম জন্মবার্ষিকীতে আজ শ্রদ্ধা নিবেদন করেছে জাতির পিতা। দিবসটি উপলক্ষে সারা দেশে বেশ কয়েকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পশ্চিমবঙ্গে, রাজ্যপাল জগদীপ ধনখর কলকাতার নেতাজীর মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

আজ বিকেলে দার্জিলিংয়ে একটি অনুষ্ঠানে শ্রদ্ধা নিবেদন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকার প্রতিটি রাজ্যে সুভাষ উত্সব আয়োজন করছে। স্বাধীনতা আন্দোলনের মহানায়ককে শ্রদ্ধা জানাতে সকাল থেকেই দক্ষিণ কলকাতায় নেতাজিদের বাড়িতে ঘুরে বেড়াচ্ছেন জীবনের সর্বস্তরের মানুষ। নেতাজি রিসার্চ ব্যুরো এ উপলক্ষে কলকাতায় অনুষ্ঠানেরও আয়োজন করেছে।

রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু তাঁর জন্মবার্ষিকীতে নেতাজির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। একের পর এক টুইটে জনাব নাইডু বলেছিলেন, সুভাষ চন্দ্র বসু মানুষের মধ্যে দেশপ্রেমের উজ্জীবিত করেছিলেন, ‘জয় হিন্দ’ স্লোগান দিয়েছিলেন এবং হাজার হাজার মানুষকে স্বাধীনতা সংগ্রামে অংশ নিতে অনুপ্রাণিত করেছিলেন।

সহ-রাষ্ট্রপতি বলেন, ১৯৪৩ সালে পোর্ট ব্লেয়ারে প্রথমবারের মতো ত্রিঙ্গাটি উত্তোলন এবং ব্রিটিশ শাসন থেকে মুক্ত হওয়ার জন্য আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জকে প্রথম ভারতীয় অঞ্চল হিসাবে ঘোষণা করার কাজ প্রতিটি ভারতীয়কে অনুপ্রাণিত করে চলেছে। (IMPUT FROM AIR)

67 Days ago

Download Our Free App