आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

সোমেন মিত্রের মৃত্যু বেঙ্গল কংগ্রেস ইউনিটকে নির্বিকার করে দিয়েছে

News

কলকাতা: পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের মৃত্যুর ফলে পার্টিতে এক গভীর শূন্যতা রইল না বরং একটি অভূতপূর্ব সংকট দেখা দিয়েছে, কারণ তার উত্তরসূরির বিচারপতি যে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে দলকে নেতৃত্ব দিতে হবে।

বৃহস্পতিবার ভোরে মিত্র কলকাতার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন।

তাঁর বয়স ছিল 78।

সূত্রমতে, দলে ইয়ং তুর্কিদের অভাব নেতৃত্বের হাতছাড়া করেছে মাত্র কয়েকটি মুষ্টিমেয় বিকল্প।

বর্তমানে সিনিয়রিটির দিক থেকে কেবল তিনজন নেতা রয়েছেন, যাকে লাঠি হাতে দেওয়া হতে পারে - রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য, লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী, দুজনই পিসিসি প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন, এবং আবদুল মান্নান, রাজ্য বিধানসভার বিরোধী নেতা।

"লোকসভায় ইতিমধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হওয়ায় অধীর চৌধুরী রাজ্য ইউনিট প্রধান হিসাবে দায়িত্ব নেবেন এমন সম্ভাবনা কম। আবদুল মান্নান ও প্রদীপ ভট্টাচার্যই সম্ভাব্য দুটি বিকল্প, রাজ্যসভার সাংসদ যেমন দায়িত্ব পালন করছেন তখন তার পক্ষে একটি ধার রয়েছে। অতীতে পিসিসি প্রধান হিসাবে। আসুন দেখি কী হয়, "কংগ্রেসের একজন প্রবীণ নেতা পিটিআইকে বলেছেন।

বৃহস্পতিবার রাতে এখানে পৌঁছে যাওয়া দলের পশ্চিমবঙ্গ ইনচার্জ গৌরব গোগোই এই বিষয়ে রাজ্য নেতাদের সাথে বৈঠক করার সম্ভাবনা রয়েছে।

কংগ্রেস নেতা বলেছিলেন, "দলের বেঙ্গল ইউনিট অতীতে ভাল নেতার কোনও ঘাটতি ছিল না। তবে, সংগঠনে এমন প্রতিশ্রুতিশীল তরুণ নেতা নেই যিনি রাজ্য ইউনিটকে নেতৃত্ব দিতে পারেন," কংগ্রেস নেতা বলেছিলেন।

তিনি বলেছেন, বেশিরভাগ কংগ্রেস নেতারা তাদের সংগঠন বা বক্তৃতা দক্ষতার জন্য পরিচিত, গত দুই দশকে টিএমসিতে ফিরেছেন, রাজ্য ইউনিটে শূন্যতা রেখে গেছেন।

মিত্রের নেতৃত্বে পশ্চিমবঙ্গ কংগ্রেস রাজ্যটিতে ক্ষমতাসীন টিএমসি এবং পুনরুত্থিত বিজেপি-র মুখোমুখি হওয়ার জন্য সিপিআই (এম) -র নেতৃত্বাধীন বামফ্রন্টের সাথে জোট করেছে।

মিত্রার ক্ষতি এমন সময়ে ঘটেছিল যখন দলটি আগামী বছরের বিধানসভা ভোটের আগে বাম দলগুলির সাথে সমঝোতা করে রাজ্যের জনগণের জন্য তৃতীয় বিকল্প দেওয়ার চেষ্টা করছিল।

কংগ্রেস সূত্র মতে, যে কেউ পিসিসি প্রধানের দায়িত্ব নেবে তাকেও জোটকে এগিয়ে নেওয়া দরকার। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

60 Days ago

Download Our Free App

Advertise Here