Best for small must for all

স্বরাষ্ট্র মন্ত্রক নজরদারি, পাত্রে এবং সাবধানতার জন্য নতুন COVID-19 নির্দেশিকা জারি করেছে

news

স্বরাষ্ট্র মন্ত্রক আজ নজরদারি, পাত্রে এবং সাবধানতার জন্য গাইডলাইন সহ একটি আদেশ জারি করেছে, এটি 1 ডিসেম্বর থেকে কার্যকর হবে এবং 31 ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

গাইডলাইনগুলির মূল লক্ষ্য হ'ল COVID-19 এর প্রসারের বিরুদ্ধে যে উল্লেখযোগ্য লাভ অর্জন করা হয়েছে তা একীকরণ করা যা দেশে সক্রিয় মামলার সংখ্যায় অবিচ্ছিন্ন হ্রাসে দৃশ্যমান। তদুপরি, কয়েকটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে নতুন ক্ষেত্রে সাম্প্রতিক স্পাইকের বিষয়টি বিবেচনা করে, জোর দেওয়া হয়েছে যে সতর্কতা বজায় রাখা এবং নির্ধারিত নিয়ন্ত্রক কৌশলটি কঠোরভাবে অনুসরণ করা দরকার।

স্থানীয় জেলা, পুলিশ এবং পৌর কর্তৃপক্ষ নির্ধারিত ধারনাগুলি কঠোরভাবে অনুসরণ করা হয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য দায়বদ্ধ হবে। রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি, পরিস্থিতিটি তাদের মূল্যায়নের ভিত্তিতে সিওভিড -১৯ এর বিস্তারকে ধারণ করার সাথে সাথে স্থানীয় বিধিনিষেধ আরোপ করতে পারে।

গাইডলাইন অনুসারে, রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি অবশ্যই স্বাস্থ্য মন্ত্রকের এই বিষয়ে নির্দেশনা নির্দেশাবলী বিবেচনায় নিয়ে ক্ষুদ্রতর স্তরে জেলা কর্তৃপক্ষের দ্বারা কনটেইনমেন্ট জোনগুলির যত্ন সহকারে সীমানা নিশ্চিত করতে হবে। কনটেইনমেন্ট জোনগুলির তালিকা ওয়েবসাইটগুলিতে সংশ্লিষ্ট জেলা কালেক্টর এবং রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি দ্বারা অবহিত করা হবে। এই তালিকাটি স্বাস্থ্য মন্ত্রকের সাথেও ভাগ করা হবে।

স্বাস্থ্য মন্ত্রনালয় কর্তৃক নির্ধারিত কনটেইনমেন্ট জোনগুলির মধ্যে নিয়ন্ত্রিত পদক্ষেপগুলি যথাযথভাবে অনুসরণ করা হবে। কনটেইনমেন্ট জোনগুলিতে কেবল প্রয়োজনীয় কার্যক্রম অনুমোদিত হবে। চিকিত্সা জরুরী অবস্থা ব্যতীত এবং প্রয়োজনীয় পণ্য ও সেবার সরবরাহ রক্ষণাবেক্ষণ ব্যতীত এই অঞ্চলগুলিতে বা এর বাইরে লোকের চলাচল না হচ্ছে তা নিশ্চিত করার জন্য কঠোর পরিধি নিয়ন্ত্রণ থাকবে। এই উদ্দেশ্যে তৈরি করা নজরদারি দলগুলি ঘরে ঘরে ঘরে নজরদারি থাকবে। নির্ধারিত প্রোটোকল অনুসারে পরীক্ষা করা হবে। যোগাযোগের তালিকা ইতিবাচক প্রাপ্ত সকল ব্যক্তির সম্মতিতে তাদের ট্র্যাকিং, সনাক্তকরণ, পৃথক পৃথক এবং ১৪ দিনের যোগাযোগের অনুসরণ করা হবে।

কওভিড -১৯ রোগীদের দ্রুত বিচ্ছিন্নকরণ চিকিত্সা সুবিধা এবং বাড়ির বিচ্ছিন্নতা নির্দেশিকা পূরণের সাপেক্ষে বাড়ির ক্ষেত্রে নিশ্চিত করা উচিত। ক্লিনিকাল হস্তক্ষেপগুলি, নির্ধারিত হিসাবে পরিচালিত হবে।

আইএলআই / এসএআরআই মামলার জন্য নজরদারি স্বাস্থ্যসেবা বা মোবাইল ইউনিটগুলিতে বা বাফার জোনে জ্বর ক্লিনিকগুলির মাধ্যমে করা হবে। COVID-19 উপযুক্ত আচরণে সম্প্রদায়ের মধ্যে সচেতনতা তৈরি করা হবে।

স্থানীয় জেলা, পুলিশ ও পৌর কর্তৃপক্ষ নির্ধারিত ধারনামূলক পদক্ষেপগুলি কঠোরভাবে অনুসরণ করা এবং রাজ্য ও কেন্দ্রশাসন কেন্দ্র সরকার এই বিষয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য দায়বদ্ধ থাকবে।
রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি পরিস্থিতি তাদের মূল্যায়নের উপর ভিত্তি করে নাইট কারফিউর মতো COVID-19 এর বিস্তারকে ধারণ করার জন্য স্থানীয় বিধিনিষেধ আরোপ করতে পারে। তবে, রাজ্য ও কেন্দ্রশাসিত কেন্দ্রগুলি কেন্দ্রীয় সরকারের সাথে পূর্বের পরামর্শ ছাড়া কন্টেন্টমেন্ট জোনের বাইরে কোনও স্থানীয় লকডাউন চাপিয়ে দেবে না।

রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিও অফিসগুলিতে সামাজিক দূরত্ব প্রয়োগ করতে হবে। শহরগুলিতে, যেখানে সাপ্তাহিক কেস পজিটিভিটি হার 10 শতাংশের বেশি, সেখানে রাজ্য এবং কেন্দ্রশাসিত কেন্দ্রগুলি স্তিমিত অফিসের সময় এবং অন্যান্য উপযুক্ত ব্যবস্থা বাস্তবায়নের বিষয়ে বিবেচনা করবে।

প্রতিবেশী দেশগুলির সাথে চুক্তির আওতায় আন্তঃরাষ্ট্রীয় এবং আন্তঃরাষ্ট্রীয়-রাষ্ট্রীয় ও আন্তঃরাজ্য চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না। এই ধরনের চলাচলের জন্য আলাদা কোনও অনুমতি, অনুমোদন বা ই-পারমিটের প্রয়োজন হবে না। (IMPUT FROM AIR)

52 Days ago
Advertise Here