Best for small must for all

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, পোলিও নির্মূল হওয়ায় সরকার দেশ থেকে কোভিড -১৯ নির্মূল করবে

news

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন আজ চেন্নাইয়ে ঘোষণা করেছেন যে দেশে পোলিও টিকা দেওয়ার অভিযান এই মাসের ১th তারিখে শুরু হবে। দু'দিনের রাজ্য সফরে আসা স্বাস্থ্যমন্ত্রী গণমাধ্যমকে বলেছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সরকার পোলিও নির্মূলের মতো কোভিডকে শেষ করবে।

তিনি বলেছিলেন যে যেহেতু নরেন্দ্র মোদী সরকার এই বিস্তারকে নিয়ন্ত্রণে সক্রিয় পদক্ষেপ নিয়েছে, ততই ঘটনা ও মৃত্যুর ঘটনা হ্রাস পেয়েছিল বিশ্বের দৃষ্টি আকর্ষণ করার জন্য।

তিনি বলেছিলেন যে কেন্দ্রটি সারা দেশে ২৩০০ টেস্টিং সেন্টার খোলা হয়েছিল, যারা রোগটি নিশ্চিত করার জন্য স্কোরের কয়েকটি নমুনা পরীক্ষা করতে 24x7 কাজ করেছিল। তিনি বলেছিলেন যে কোভিড ১৯-এর চিকিত্সা শেষে এক কোটিরও বেশি লোক নিরাপদে দেশে ফিরেছেন। ভাইরাসটির বিস্তার নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রী তামিলনাড়ু সরকারের প্রশংসা করেন। মন্ত্রী ভাইরাসের বিস্তারকে কেন্দ্র করে নেওয়া পদক্ষেপেরও উপস্থাপনা পর্যালোচনা করেন।

মিঃ হর্ষবর্ধন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এডাপ্পাদি পলানিসামির সাথেও সাক্ষাত করেছিলেন এবং মন্ত্রীদের সাথে বৈঠক করেছিলেন। তিনি বিভিন্ন জায়গায় টিকাদান সুবিধা দেখতে যাওয়ার কথা রয়েছে। মন্ত্রী চেন্নাইয়ের নিকটে চেঙ্গালপট্টুতে টিকা কেন্দ্র এবং হিন্দুস্তান বায়ো টেক প্ল্যান্টও পরিদর্শন করছেন। তিনি শনিবার দিল্লিতে ফিরে আসবেন।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এডাপ্পাদি প্যালানিসামির সাথে সাক্ষাত শেষে সংবাদদাতাদের সাথে আলাপকালে ডঃ হর্ষ বর্ধন বলেছিলেন যে ২০২৫ সালের আগে দেশ থেকে যক্ষা রোগ নির্মূল করা হবে।

তিনি বলেছিলেন যে তামিলনাড়ু এই রোগ নির্মূলে অগ্রদূত হয়েছেন। তিনি আরও বলেছিলেন যে এই বছর কেন্দ্র রাজ্যটিতে এগারোটি অতিরিক্ত মেডিকেল কলেজের অনুমতি দিয়েছে, তিনি আরও বলেছিলেন যে, তামিলনাড়ু সরকার পরিচালিত সমস্ত কার্যক্রমকে কেন্দ্র শতভাগ সহায়তা দেবে। (IMPUT FROM AIR)

52 Days ago

Download Our Free App

Advertise Here