২০১২ সালের নির্বাহ ধর্ষণ মামলা: দু'জনের মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নিরাময় আবেদন খারিজ করে এসসি

News

নয়াদিল্লি: ২০১২ সালের নির্বাহ গণধর্ষণ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দু'জনের আসল আবেদনটি মঙ্গলবার সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছে।

বিনয় শর্মা এবং মুকেশ সিংয়ের দায়ের করা আবেদনের শুনানি করেন বিচারপতি এনভি রমনার বিচারপতি এনভি রমনার পাঁচ বিচারকের বেঞ্চ।

২২ শে জানুয়ারি দিল্লির একটি আদালত তাদের ফাঁসি দেওয়ার জন্য তাদের নামে মৃত্যুদণ্ডের পরোয়ানা জারির পরে শীর্ষ আদালতে একটি চিকিত্সক পিটিশন সরিয়ে নিয়েছিল এই দুজন।

তাদের পাশাপাশি, পবন ও অক্ষয় নামে আরও দুজন আসামিকেও একই দিন দিল্লির তিহার জেল প্রাঙ্গণে সকাল সাতটায় মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

১ capital-১।, ডিসেম্বর, ২০১২ এর মধ্যরাতে জাতীয় রাজধানীর চলন্ত বাসে একটি 23 বছর বয়সী মহিলাকে ধর্ষণ করার জন্য তাদের দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল।

পরে তাকে নির্ভার নাম দেওয়া হয়েছিল, তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিত্সা করেছিলেন, যেখানে তাকে চিকিত্সার জন্য বিমানবন্দী করা হয়েছিল।

একটি নিরাময়ের আবেদনটি অভিযোগগুলির সমাধানের জন্য উপলব্ধ সর্বশেষ বিচারিক অবলম্বন। চিকিত্সা আবেদনের বিচারকরা ইন-চেম্বারে সিদ্ধান্ত নেন

যদি তা প্রত্যাখ্যান করা হয় তবে তারা আইনীভাবে একটি করুণা আবেদনটি সরিয়ে নিতে বাধ্য। এটি রাষ্ট্রপতির কাছে দায়ের করা হয়েছে যার কাছে যাবজ্জীবন কারাদণ্ডে যাওয়ার ক্ষমতা রয়েছে।

তাদের নামে একটি কালো পরোয়ানা জারির পরে আদালত তাদেরকে নিরাময়মূলক ও দয়া উভয় আবেদন দায়ের করার জন্য দুই সপ্তাহের সময় দিয়েছে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

44 Days ago