৩১ টি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যৌন নির্যাতনের অভিযোগ এনে এসএফআই ছেড়ে দিয়েছে

News

কলকাতা: স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া (এসএফআই) এর যাদবপুর বিশ্ববিদ্যালয় শাখায় বড় ধরনের ধাক্কা লেগেছে যেহেতু চারুকলা বিভাগের ৩১ জন সদস্য ইউনিট সভাপতি ও শিক্ষার্থীদের শাখার জেলা সেক্রেটারির কাছে পদত্যাগ জমা দিয়েছেন।

ছয় পৃষ্ঠার গণপরিষদের চিঠিতে শ্লীলতাহান ও যৌন হয়রানির বিরুদ্ধে নিষ্ক্রিয়তা, নেতৃত্বের মধ্যে অন্তর্নিহিত পুরুষতন্ত্র, লিঙ্গ, বর্ণের ভিত্তিতে বৈষম্য এবং সিগারেট ধূমপান করার জন্য ছোট্ট পোশাক পরা এবং ছাড়ার কয়েকটি বড় কারণ হিসাবে উল্লেখ করা হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নির্বাচন ১৯ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। আর্টস ফ্যাকাল্টি স্টুডেন্টস ইউনিয়ন (এএফএসইউ) বর্তমানে এসএফআই দ্বারা নিয়ন্ত্রিত।

এএফএসইউর চেয়ারপারসন সোমশ্রী চৌধুরী বলেছেন, পদত্যাগ করা সর্বসম্মত সিদ্ধান্ত নয়। “সংগঠনের মধ্যে চরম আমলাতন্ত্র রয়েছে। যে বিষয়গুলির জন্য এসএফআই জনগণকে লড়াই এবং সংঘবদ্ধ করতে ব্যবহার করত তারা তাদের লক্ষ্য এবং লক্ষ্যের দৃষ্টিভঙ্গি হারাতে বসেছে, "তিনি বলেছিলেন।

এসএফআই'র বেঙ্গল সেক্রেটারি শ্রজন ভট্টাচার্য স্বীকার করেছেন যে সংগঠনে সমস্যা রয়েছে। “পদত্যাগপত্রগুলিতে উল্লিখিত অভিযোগ পাওয়ার পরে অভ্যন্তরীণ তদন্ত শুরু করা হয়েছিল। তবে তারা তদন্তের সমাপ্তির জন্য অপেক্ষা করেননি, ”তিনি বলেছিলেন।

‘কোনও তদন্ত শুরু করা হয়নি’ এসএফআই বেঙ্গল সচিবের আবর্জনা ত্যাগকারী শিক্ষার্থীদের একজন দাবি করেছেন যে তাদের অভিযোগের অভ্যন্তরীণ তদন্ত করা হয়েছিল (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

51 Days ago