Best for small must for all

৩৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির 6৩6 জেলায় দ্বিতীয় দেশব্যাপী কোভিড -১৯ টিকা শুকনো রান চলছে

news

দ্বিতীয় কোভিড ১৯ টি টিকা শুকনো রান আজ সারা দেশে অনুষ্ঠিত হচ্ছে। ৩৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে 6 736 জেলায় ব্যাপক মক ড্রিল পরিচালিত হচ্ছে। এই শুকনো রানটির উদ্দেশ্য হ'ল আসল ভ্যাকসিন প্রশাসন প্রক্রিয়াটির মহড়া। পরিকল্পিত অধিবেশনস্থ সুবিধাভোগী নিবন্ধন, মাইক্রোপ্ল্যানিং ও টিকা প্রদান সহ টিকা অভিযানের পুরো পরিকল্পনাটি জেলা কালেক্টর বা জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরীক্ষা করা হবে। শুকনো রান সিওভিড -19 টিকাদানের সমস্ত দিক রাজ্য, জেলা, ব্লক এবং হাসপাতাল স্তরের কর্মকর্তাদেরও পরিচিত করবে।

এআইআই এর সংবাদদাতা জানিয়েছেন যে প্রায় এক লাখ thousand০ হাজার ভ্যাকসিনেটর এবং তিন লাখ টিকাদান দলের সদস্যদের এই টিকা দেওয়ার স্থানে অনুসরণ করার প্রক্রিয়া সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দেশের ওষুধ নিয়ন্ত্রক দেশে জরুরী জরুরি ব্যবহারের জন্য কোভিশিল্ড এবং কোভাক্সিনকে অনুমোদন দিয়েছে। শুক্রবারের প্রথম রাউন্ডটি ২ রা জানুয়ারি সারাদেশে অনুষ্ঠিত হয়েছিল। প্রতিটি জেলায় ভ্যাকসিন সরবরাহের জন্য দক্ষ পরিকল্পনা ও পরিচালনা নিশ্চিত করার লক্ষ্যে এই মহড়া করা হচ্ছে। দ্বিতীয় শুকনো রানটি উত্তরপ্রদেশ ও হরিয়ানা বাদে ৩৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে 6 736 জেলায় অনুষ্ঠিত হবে। প্রতিটি জেলা তিন ধরণের সেশন সাইট শনাক্ত করবে, পূর্বের শুকনো রানের মতো একটি জনস্বাস্থ্য সুবিধা, ব্যক্তিগত স্বাস্থ্য সুবিধা এবং গ্রামীণ বা শহুরে প্রচার সাইটগুলি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন গতকাল কেন্দ্রীয় ও রাজ্য সরকারের আধিকারিক এবং চিকিত্সক সম্প্রদায় সহ একাধিক স্টেকহোল্ডারদের দ্বারা নিরলস পরিশ্রমের প্রশংসা করেছেন। মন্ত্রী ই-ভিআইএন প্ল্যাটফর্ম থেকে পুনঃপ্রকাশিত অনন্য ডিজিটাল প্ল্যাটফর্ম, কো-উইনকে হাইলাইট করেছেন যা ভ্যাকসিন স্টকগুলির সঠিক সময়ের তথ্য, তাদের সঞ্চয়স্থানের তাপমাত্রা এবং COVID-19 ভ্যাকসিনের সুবিধাভোগীদের ব্যক্তিগতকৃত ট্র্যাকিং সরবরাহ করবে।

মন্ত্রী তার সমস্ত রাজ্য অংশকে আশ্বস্ত করেছিলেন যে শেষ মাইল সরবরাহ নিশ্চিত করতে দেশের কোল্ড চেইন অবকাঠামোগুলি পর্যাপ্ত পরিমাণে উন্নীত হয়েছে এবং পর্যাপ্ত সিরিঞ্জ এবং অন্যান্য সরবরাহের জন্য সরবরাহ করা হয়েছে। ডাঃ হর্ষ বর্ধন এই ভ্যাকসিনের সুরক্ষা এবং কার্যকারিতা সম্পর্কিত গুজব এবং ডিসইনফর্মেশন প্রচারের বিরুদ্ধে সতর্ক থাকার জন্য সমস্ত রাজ্যের ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির স্বাস্থ্য মন্ত্রীদের অনুরোধ করেছিলেন। (AIR NEWS)

52 Days ago

Download Our Free App

Advertise Here