"মোদীর নতুন বছরের উপহার ': এএপি, কংগ্রেস রেল ভাড়া বাড়ানোর বিষয়ে স্ল্যাম সেন্টার, এলপিজি

News

নয়াদিল্লি: এলপিজির দাম বৃদ্ধির ফলে দিল্লিতে রাজনৈতিক উত্তাপ জ্বলছে, যেমন মুখ্যমন্ত্রিততা রোধ করতে ব্যর্থ হওয়ায় আম আদমি পার্টি (এএপি) এবং কংগ্রেস তাদের বিজেপির কাছে বন্দুক প্রশিক্ষণ দিয়েছে।

নতুন বছরের প্রথম দিনে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকার এএপিতে রাজনৈতিক আক্রমণ শুরু করেছিলেন। জাভাদেকর এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, এএপি গত সাড়ে চার বছর ধরে ঘুমাচ্ছিল এবং তারা অন্যের কাজের কৃতিত্ব নেয়।

তিনি এও জোর দিয়েছিলেন যে নাগরিকত্ব (সংশোধন) আইনের ইস্যুতে সহিংসতা দিল্লি-এএপি এবং কংগ্রেস ছড়িয়ে দিয়েছিল, এবং এএপি বিধায়ক আমানউল্লাহ খান দিল্লির পরিবেশকে নষ্টকারী দাঙ্গা উস্কে দেওয়ার জন্য একটি বিবৃতি দিয়েছিলেন।

এএপি, এই অভিযোগের জবাবে মুদ্রাস্ফীতি ইস্যু তুলে ধরে টুইট করেছে, "প্রকাশ জাভাদেকর এবং তার দল এলপিজির দাম ১৯ টাকা বাড়িয়েছে। কৃতিত্বের কারণ সেখানে।" ক্রমবর্ধমান মূল্যস্ফীতি নিয়ে বিজেপিকে আক্রমণ করে কংগ্রেসও পিছপা হয়নি।

সিনিয়র কংগ্রেস নেতা এবং মিডিয়া ইনচার্জ, রণদীপ সিং সুরজেওয়ালা টুইট করেছেন "নতুন বছরে মুদ্রাস্ফীতি সম্পর্কে মোদী সরকারের প্রথম উপহার - আবাসিক গ্যাস সিলিন্ডারের দাম ১৯ টাকা, বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ২৯.৫০ টাকা, গত পাঁচ মাসে মোট বৃদ্ধি বেড়েছে ১৩ 13 টাকা। মূল্যবৃদ্ধি বাড়ানো পরিবারের পক্ষে একটি সমস্যা, তবে বিজেপি তার অহঙ্কার দ্বারা গ্রাস করেছে।

সুরজেওয়ালা নতুন বছরের প্রথম দিন এলপিজির দাম বৃদ্ধির বিষয়ে প্রকাশিত একটি সংবাদমাধ্যম প্রতিবেদনও সংযুক্ত করেছিলেন। সুরজেওয়ালা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়টিও উত্থাপন করেছিলেন। সরকার ৩১ শে জানুয়ারী ট্রেনের ক্লাসের উপর নির্ভর করে ট্রেনের ভাড়া এক কিলোমিটারে এক পয়সা বাড়িয়ে চার পয়সা বাড়িয়েছে।

আসন্ন দিল্লি নির্বাচনের পটভূমিতে সিএএর বিরুদ্ধে প্রতিবাদ চলাকালীন সহিংসতা বৃদ্ধিতে তাদের ভূমিকার জন্য বিজেপি এএপি এবং কংগ্রেস দলের উপর আক্রমণ শুরু করেছে। বিজেপি ইতিমধ্যে দিল্লির সহিংসতা এবং খানের কাল্পনিক ভিডিও ক্লিপ এবং দক্ষিণ দিল্লিতে বিক্ষোভের সমর্থনে একটি কংগ্রেস নেতার জড়িত থাকার বিষয়ে ইস্যু উত্থাপন করেছে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

47 Days ago