Best for small must for all

16 ই জানুয়ারি বিশ্বের বৃহত্তম COVID-19 টিকাদান অনুশীলনের জন্য

news

শনিবার থেকে শুরু হওয়া বিশ্বের বৃহত্তম COVID-19 টিকাদান অনুশীলনের জন্য জাতি প্রস্তুতি নিচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিশাল টিকাদান কর্মসূচি চালু করবেন।

দেশজুড়ে বিমানবন্দরে ভ্যাকসিন বহনকারী বিমানগুলি নিয়ে প্রস্তুতি গতিতে বেড়েছে। বিভিন্ন বিমানবন্দর থেকে, টিকাগুলি শনিবার থেকে শুরু হওয়া ইনোকুলেশন মহড়ার প্রস্তুতিতে ছোট ছোট শহর ও শহরে প্রেরণ করা হচ্ছে। আসাম থেকে গোয়া এবং জম্মু ও কাশ্মীর থেকে কেরালায় ভ্যাকসিনগুলি সতর্কতার সাথে এবং দ্রুততার সাথে দেশের সুদূর কোণে স্থানান্তরিত হচ্ছে।

সূত্রমতে, সরকার কেনা কোভিশিল্ড ভ্যাকসিনের ১.১ কোটি ডোজগুলির মধ্যে ৯৯ শতাংশ গত দুই দিনে ভারতে প্রায় 60০ টি কনজিউনি পয়েন্টে সরবরাহ করা হয়েছে। হায়দরাবাদ-ভিত্তিক ভারত বায়োটেকের দেশীয়ভাবে বিকশিত কোভাক্সিনের ৫৫ লক্ষ ডোজগুলির মধ্যে ২.৪ লক্ষ ডোজ প্রথম প্রবন্ধটি 12 টি রাজ্যে প্রেরণ করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে তাদের স্বাস্থ্যসেবা কর্মীদের ডাটাবেসের অনুপাতে ভ্যাকসিন বরাদ্দ করা হয়েছে।

জাতীয় অগ্রাধিকার তালিকার সাথে মিল রেখে স্বাস্থ্যকেন্দ্র ও ফ্রন্টলাইন কর্মীদের প্রথমে এই ভ্যাকসিন দেওয়া হবে। প্রতিটি টিকা অধিবেশন প্রতিদিন সর্বোচ্চ 100 জন উপকারভোগী পূরণ করবে to

কোভিড -১৯ টিকাদান অভিযানের কারণে, স্বাস্থ্য মন্ত্রক ভারতের রাষ্ট্রপতির কার্যালয়ের সাথে পরামর্শক্রমে পোলিও টিকাদান দিবসকে এই মাসের 31 তারিখ পর্যন্ত জাতীয় টিকাদান দিবস বা পোলিও রাভিভার হিসাবে পরিচিত করার জন্য পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে।

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ৩০ শে জানুয়ারী পোলিও জাতীয় টিকাদান দিবস উদ্বোধন করবেন যা শনিবার রাষ্ট্রপতি ভবনে কিছু বাচ্চাদের পোলিও ফোঁটা দেওয়ার ব্যবস্থা করে।

সিওভিড পরিচালনা ও ভ্যাকসিনেশন পরিষেবাগুলির পাশাপাশি নন-কোভিড অপরিহার্য স্বাস্থ্যসেবা একে অপরের উপর বিরূপ প্রভাব ফেলতে না পারে তা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের বর্ণিত নীতিমালার সাথে মিল রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। (IMPUT FROM AIR)

46 Days ago

Download Our Free App

Advertise Here