Best for small must for all

1756 / 5000 Translation results সারা দেশে ফসল উত্সব উদযাপন শুরু

news

ফাইল পিক (ডিডি নিউজ) সারা দেশে ফসল উত্সব উদযাপন শুরু হয়েছে। ফসল উত্সবটি দেশের বিভিন্ন অংশে যেমন বিভিন্ন নামে যেমন তামিলনাড়ুর পঙ্গাল, গুজরাট, পশ্চিমবঙ্গ, কর্ণাটকের কর্ণাটক এবং আসামের বিহু হিসাবে বিভিন্ন নামে পরিচিত।

আজ উত্তর ভারতে বিশেষত পাঞ্জাব, হরিয়ানা, হিমাচল প্রদেশ, দিল্লি, জম্মু ও চণ্ডীগড়ে ফসল কাটার উত্সব পালিত হচ্ছে। মাকারা সংক্রান্তির একদিন আগে লোহরী উদযাপিত হয়, যা মাগি নামেও পরিচিত, যা হিন্দু পঞ্জিকার একটি দিন যা সূর্য দেবতার উদ্দেশ্যে উত্সর্গীকৃত। এটি শীতের শেষে চিহ্নিত করে এবং লোকেরা তাদের ফসল উদযাপন করার দিন is

পাঞ্জাবে, ফসল উত্সবটি নতুন ফসল থেকে ভাজা ভুট্টার শেভ খাওয়া এবং জানুয়ারির আখের ফসল থেকে আখের খির খাওয়ার দ্বারা চিহ্নিত করা হয়। গুর ও গজকের মতো আখের পণ্যগুলি লোহরি উদযাপনের কেন্দ্রবিন্দু, যেমন জানুয়ারীতে কাটা বাদাম হয়। সন্ধ্যার দিকে শীতলতম দিনগুলিকে বিদায় জানাতে আগুন জ্বালানো হবে।

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, ভাইস প্রেসিডেন্ট এম ভেঙ্কাইয়া নাইডু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লোহরি, মকর সংক্রান্তি, পঙ্গাল, ভোগালী বিহু, উত্তরায়ণ এবং পৌষ পার্ব উপলক্ষে নাগরিকদের শুভেচ্ছা ও শুভেচ্ছা জানিয়েছেন। একটি টুইট বার্তায় রাষ্ট্রপতি কোবিন্দ শুভেচ্ছা জানিয়েছেন যে এই উত্সবগুলি আমাদের সমাজে ভালবাসা, স্নেহ ও সম্প্রীতির বন্ধনকে জোরদার করতে পারে এবং দেশে সমৃদ্ধি ও সুখ বাড়িয়ে তুলতে পারে।

সহ-রাষ্ট্রপতি এম। ভেঙ্কাইয়া নাইডু বলেছিলেন যে এই উত্সবগুলি তাদের প্রশংসাপূর্ণতার জন্য পরিচিত এবং ভাল ফসল ও প্রকৃতির উদারতার প্রতীক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ উপলক্ষে সবার জন্য সর্বজনীন সুখ এবং সুস্বাস্থ্যের জন্য দোয়া করেছিলেন। (IMPUT FROM AIR)

47 Days ago

Download Our Free App

Advertise Here