आपकी जीत में ही हमारी जीत है
Promote your Business

74 তম স্বাধীনতা দিবস: দেশের পল্লী অঞ্চলের উন্নয়নে সরকার বড় লক্ষ্য অর্জন করছে

News

Th৪ তম স্বাধীনতা দিবস উদযাপনের আগে আমরা আপনাদের জন্য আজ দেশে পল্লী উন্নয়ন নিয়ে একটি বিশেষ গল্প নিয়ে আসছি। পল্লী উন্নয়ন এবং বিশেষ করে দেশের পল্লী অঞ্চলে কর্মসংস্থান সৃষ্টির ক্ষেত্রে সরকার বড় লক্ষ্য অর্জন করছে। মূল লক্ষ্য হ'ল দারিদ্র্য হ্রাস এবং গ্রামগুলিকে স্বনির্ভর করা।

সরকার গত ছয় বছরে প্রবর্তিত নীতিগুলি বিশ্বব্যাপী মহামারী পরীক্ষার সময় এমনকি দেশে পল্লী উন্নয়নের অবিচ্ছিন্ন গতি নিশ্চিত করেছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১ rural সালে গ্রামীণ আবাস যোজনা গ্রামীণ ভারতের প্রতিটি পরিবারকে পাকা আশ্রয় দেওয়ার লক্ষ্যে শুরু করেছিলেন। পুষ্টিকর খাদ্য নিশ্চিত করার জন্য জাতীয় খাদ্য সুরক্ষা আইনটি সবচেয়ে অভূতপূর্ব ও দক্ষ পদ্ধতিতে কার্যকর করা হয়েছিল। ওয়ান নেশন ওয়ান রেশন কার্ড স্কিমের মাধ্যমে জনসাধারণের বিতরণের সমস্ত লফোলগুলি পরীক্ষা করা হচ্ছে।

টেকসই এবং সম্মানজনক আয়ের উপায় সরবরাহ করে বিশেষ আর্থিক প্যাকেজের মাধ্যমে গ্রামগুলি গ্রামে কুটির এবং ছোট টেক্সটাইল শিল্পকে সরকার সহজতর করেছে। গ্রামগুলিকে স্বাবলম্বী করার এবং একটি শক্তিশালী সরবরাহের চেইন প্রতিষ্ঠার প্রয়াসে প্রধানমন্ত্রী গ্রামীন সদর যোজনার আওতায় প্রতিদিন নতুন নতুন রাস্তা তৈরি করা হচ্ছে।

জল ঘর মন্ত্রকের প্রচেষ্টা একীভূত করে, হার ঘর জল মিশনের অধীনে, প্রতিটি গ্রামাঞ্চলে নিরাপদ পানীয় জল নিশ্চিত করা হচ্ছে যার সত্যিকারের প্রতিশ্রুতি ভারত, তার গ্রামগুলিকে দৃ to় করার সরকারের প্রতিশ্রুতি পুনর্বিবেচনা করছে। (IMPUT FROM AIR)

58 Days ago

Download Our Free App

Advertise Here