A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

Corbevax জরুরী ব্যবহারের অনুমোদনের জন্য DCGI অনুমোদন পায়

news

আরেকটি দেশীয় COVID-19 ভ্যাকসিন Corbevax জরুরী ব্যবহারের অনুমোদনের জন্য ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনারেলের অনুমোদন পেয়েছে। Corbevax বায়োলজিক্যাল-ই লিমিটেড দ্বারা তৈরি করা হয়েছে, যা ভারতের প্রথম দেশীয়ভাবে তৈরি রিসেপ্টর বাইন্ডিং ডোমেন প্রোটিন সাব-ইউনিট ভ্যাকসিন COVID-19-এর জন্য।

বায়োটেকনোলজি বিভাগ এবং এর পাবলিক সেক্টর আন্ডারটেকিং, বায়োটেকনোলজি ইন্ডাস্ট্রি রিসার্চ অ্যাসিসট্যান্স কাউন্সিল (BIRAC), প্রাক-ক্লিনিক্যাল স্টেজ থেকে ফেজ-III ক্লিনিকাল স্টাডিজ পর্যন্ত বায়োলজিক্যাল-ই-এর COVID-19 ভ্যাকসিন প্রার্থীকে সমর্থন করেছে। ভ্যাকসিন প্রার্থীকে জাতীয় বায়োফার্মা মিশনের মাধ্যমে COVID-19 গবেষণা কনসোর্টিয়ামের অধীনে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছিল। পরে, ক্লিনিকাল উন্নয়নের জন্য মিশন কোভিড সুরক্ষার অধীনে সহায়তা প্রদান করা হয়েছিল। Corbevax হল একটি 2-ডোজের ভ্যাকসিন যা ইন্ট্রামাসকুলারভাবে দেওয়া হয় এবং 2ºC থেকে 8ºC তাপমাত্রায় সংরক্ষণ করা যায়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক বলেছে, তৃতীয় পর্যায় ক্লিনিকাল ট্রায়ালগুলি প্রমাণ করেছে যে Corbevax ভ্যাকসিন নিরাপদ, ভাল-সহনীয় এবং অত্যন্ত ইমিউনোজেনিক।

বায়োটেকনোলজি বিভাগের সচিব ডঃ রাজেশ গোখলে বলেছেন, কর্বেভ্যাক্সের জরুরি ব্যবহারের অনুমোদন একটি সফল একাডেমিয়া-শিল্প সহযোগিতার আরেকটি উদাহরণ। তিনি বলেন, এই ভ্যাকসিন মহামারীর অবসানে দেশের প্রচেষ্টাকে তীক্ষ্ণ করবে। তিনি বলেন, মহামারী মোকাবেলায় দেশীয় ভ্যাকসিনের উন্নয়ন দেশের বিজ্ঞানী ও নির্মাতাদের দেশের সমস্যা সমাধানে অনুপ্রাণিত করবে।

বায়োলজিক্যাল-ই লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর, মহিমা দাতলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টিকাকে একটি জাতীয় মিশন করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, জনাব মোদির দৃষ্টিভঙ্গি এবং Corbevax-এর প্রতি বায়োলজিক্যাল-ই প্রাপ্ত অগ্রিম প্রতিশ্রুতিগুলি আমাদের এত বিশাল ক্ষমতায় স্কেল এবং উত্পাদন করার ক্ষমতায় সহায়ক ছিল। (IMPUT FROM AIR)

839 Days ago