A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

COVID-19 পুনরুদ্ধার হার দেশে 52.95% পৌঁছেছে

news

কেন্দ্রীয় সরকার আজ জানিয়েছে যে দেশে করোনার ভাইরাসের পুনরুদ্ধারের হার ৫২.৯৯ শতাংশে পৌঁছেছে এবং এখন পর্যন্ত আক্রান্ত মোট এক লাখ ৯৪ হাজার ৩২৫ জন নিরাময় হয়েছে। গত ২৪ ঘন্টা সময়ে কোভিড -১৯ থেকে সাত হাজার 390 জন পুনরুদ্ধার করেছেন। বর্তমানে দেশে মোট সক্রিয় কোভিড -১৯ টি মামলার সংখ্যা এক লাখ  হাজার ৩৮৪।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় জানিয়েছে যে গত ২৪ ঘন্টার মধ্যে কোভিড -১৯-এর মোট ১২ হাজার ৮৮১ টি নতুন কেস পাওয়া গেছে এবং একদিনে মোট ৩৩৪ জন মারা গেছেন। দেশজুড়ে নিহতের পরিমাণ ১২ হাজার ২77 হয়েছে বলে জানা গেছে। এর সাথে দেশে মামলার মৃত্যুর হার দাঁড়িয়েছে ৩.৩৩ শতাংশ।

এদিকে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ, আইসিএমআর জানিয়েছে যে কোভিড -১৯ এর এক লক্ষ thousand৫ হাজার ৪১২ টি পরীক্ষা গত ২৪ ঘন্টা সময়ে দেশের বিভিন্ন পরীক্ষাগার দ্বারা পরিচালিত হয়েছিল। এটি একদিনে পরীক্ষাগারগুলির দ্বারা সর্বাধিক সংখ্যক পরীক্ষাগুলি পরিচালিত হয়। এ পর্যন্ত 62 লক্ষ 49 হাজার 668 টি পরীক্ষা নেওয়া হয়েছে।

আইসিএমআর সরকারী ও বেসরকারী পরীক্ষাগারগুলিকে অনুমোদন দিয়ে ক্রমাগত কোভিড -১৯ এর জন্য পরীক্ষার সুবিধাগুলি বাড়িয়ে দিচ্ছে। এখন পর্যন্ত, ভারত জুড়ে মোট 953 ল্যাবরেটরিগুলিতে এই পরীক্ষাটি পরিচালনার অনুমোদন দেওয়া হয়েছে যার মধ্যে 699 সরকারী পরীক্ষাগার এবং 254 বেসরকারী পরীক্ষাগারগুলির চেইন রয়েছে। (IMPUT FROM AIR)

1401 Days ago