A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

Omicron ভেরিয়েন্ট, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আন্তর্জাতিক আগমনের জন্য নির্দেশিকা সংশোধন করে

news

Omicron নামে Covid-19-এর নতুন রূপের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ভারতে আন্তর্জাতিক আগমনের জন্য 1লা ডিসেম্বর থেকে কার্যকর হওয়ার জন্য নির্দেশিকা সংশোধন করেছে। মন্ত্রক 14 দিনের ভ্রমণের বিবরণ জমা দিতে বাধ্য করেছে, ভ্রমণের আগে বিমান সুবিধা পোর্টালে নেতিবাচক RT-PCR পরীক্ষার রিপোর্ট আপলোড করে। যাত্রা শুরু করার 72 ঘন্টার মধ্যে RT-PCR পরীক্ষা করা উচিত ছিল।

স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা অনুসারে, 'ঝুঁকিতে থাকা দেশগুলির' ভ্রমণকারীদের আগমনের পরে COVID পরীক্ষা করতে হবে এবং বিমানবন্দরে ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। পরীক্ষা নেতিবাচক হলে তারা 7 দিনের জন্য হোম কোয়ারেন্টাইন অনুসরণ করবে, 8 তম দিনে পুনরায় পরীক্ষা করবে এবং নেতিবাচক হলে পরবর্তী 7 দিনের জন্য আরও স্ব-নিরীক্ষণ করবে।

ঝুঁকিপূর্ণ দেশগুলি ব্যতীত দেশগুলির ভ্রমণকারীদের বিমানবন্দর ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে এবং 14 দিনের জন্য স্ব-স্বাস্থ্য পর্যবেক্ষণ করতে হবে। একটি উপ-ধারা মোট ফ্লাইটের 5 শতাংশ যাত্রীদের আগমনের সময় বিমানবন্দরে এলোমেলোভাবে পোস্ট-অ্যারাইভাল পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

এই ধরনের যাত্রীদের পরীক্ষার খরচ বেসামরিক বিমান পরিবহন মন্ত্রক বহন করবে।

সমুদ্রবন্দর/স্থলবন্দর দিয়ে আগত আন্তর্জাতিক ভ্রমণকারীদেরও একই প্রটোকলের মধ্য দিয়ে যেতে হবে। নতুন নির্দেশিকা অনুসারে, 5 বছরের কম বয়সী শিশুদের প্রাক এবং আগমন-পরবর্তী উভয় পরীক্ষা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

যাইহোক, আগমনের সময় বা হোম কোয়ারেন্টাইনের সময়কালে যদি COVID-19-এর লক্ষণ পাওয়া যায় তবে তাদের পরীক্ষা করা হবে এবং নির্ধারিত প্রোটোকল অনুযায়ী চিকিত্সা করা হবে। (IMPUT FROM AIR)

872 Days ago