Best for small must for all

PM মোদী আজ দিল্লির মেট্রোর ম্যাজেন্টা লাইনে ভারতের প্রথম চালকবিহীন ট্রেন পরিচালনার উদ্বোধন করবেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আজ সকাল ১১ টায় দিল্লির মেট্রোর ম্যাজেন্টা লাইনে ভারতের প্রথম চালকবিহীন ট্রেন পরিচালনার উদ্বোধন করবেন।

এই উদ্ভাবনগুলি ভ্রমণ আরাম এবং বর্ধিত গতিশীলতার এক নতুন যুগের সূচনা করবে। প্রধানমন্ত্রী বিমানবন্দর এক্সপ্রেস লাইনে পুরোপুরি কার্যকর জাতীয় কমন মবিলিটি কার্ড পরিষেবা উদ্বোধন করবেন।

এটি দেশের যে কোনও প্রান্ত থেকে ইস্যু করা কোনও রুপে - ডেবিট কার্ড বহনকারীকে সেই কার্ডটি ব্যবহার করে বিমানবন্দর এক্সপ্রেস লাইনে ভ্রমণ করতে সক্ষম করবে। এই সুবিধাটি ২০২২ সালের মধ্যে পুরো দিল্লি মেট্রো নেটওয়ার্কে উপলব্ধ হবে।

এআইআই সংবাদদাতা জানিয়েছেন যে দিল্লি মেট্রো বর্তমানে প্রায় 390 কিলোমিটার নেটওয়ার্কে 285 স্টেশন সহ কাজ করে।
দিল্লি মেট্রো যাত্রীদের আরামের জন্য প্রযুক্তি চালিত সমাধান প্রবর্তনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে এবং এটি একই দিকের আরেকটি পদক্ষেপ।

চালকবিহীন ট্রেন শুরুর সাথে সাথে, দিল্লি মেট্রোরেল কর্পোরেশন বিশ্বের মেট্রো নেটওয়ার্কগুলির সাত শতাংশের অভিজাত লিগে প্রবেশ করবে যা চালক ছাড়াই চলাচল করতে পারে। চালকবিহীন মেট্রো ট্রেনগুলি সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত হবে, যা মানুষের ত্রুটির সম্ভাবনা দূর করবে।

জনকপুরী পশ্চিম থেকে বোটানিকাল গার্ডেনের মাঝামাঝি ম্যাজেন্টা লাইনে চালকবিহীন পরিষেবা শুরু হওয়ার পরে, মজলিস পার্ক এবং শিববিহারের মধ্যে দিল্লির মেট্রোর পিঙ্ক লাইনটি আগামী বছরের মাঝামাঝি সময়ে চালকবিহীন অপারেশন করবে বলে আশা করা হচ্ছে। (IMPUT FROM AIR)

63 Days ago

Download Our Free App

Advertise Here