A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

PM এনইপি 2020 এর প্রথম বার্ষিকী উপলক্ষে আজ শিক্ষা খাতে একাধিক মূল উদ্যোগ চালু করবেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতীয় শিক্ষানীতি, এনইপি ২০২০ এর প্রথম বার্ষিকী উপলক্ষে আজ শিক্ষাক্ষেত্রে একাধিক মূল উদ্যোগ শুরু করবেন।

নরেন্দ্র মোদি জাতীয় শিক্ষানীতি ২০২০ -এর অধীনে সংস্কারের এক বছর পূর্তি উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষা ও দক্ষতা বিকাশের ক্ষেত্রের নীতিনির্ধারকদের, সারা দেশে শিক্ষার্থী এবং শিক্ষকদেরও সম্বোধন করবেন।

মিঃ মোঃ একাডেমিক ব্যাংক অফ ক্রেডিট চালু করবেন যা উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের একাধিক প্রবেশ এবং প্রস্থান বিকল্প, আঞ্চলিক ভাষায় প্রথম বর্ষের ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম এবং উচ্চ শিক্ষার আন্তর্জাতিকীকরণের গাইডলাইন সরবরাহ করবে।

যে সমস্ত উদ্যোগ চালু করা হবে তার মধ্যে রয়েছে বিদ্যাপ্রবেশ, প্রথম শ্রেণির শিক্ষার্থীদের জন্য তিন মাসের খেলার ভিত্তিক স্কুল প্রস্তুতি মডিউল, মাধ্যমিক স্তরের ভারতীয় বিষয়বস্তু হিসাবে সাইন ল্যাঙ্গুয়েজ এবং নিশত ২.০ যা জাতীয় প্রশিক্ষণ কাউন্সিল কর্তৃক পরিকল্পিত শিক্ষক প্রশিক্ষণের একটি সংহত প্রোগ্রাম। এবং প্রশিক্ষণ- এনসিইআরটি।

এছাড়াও, শিক্ষার স্তরের বিশ্লেষণের জন্য কাঠামোগত মূল্যায়ন- সাফল, সিবিএসই স্কুলগুলিতে গ্রেড 3, 5 এবং 8 এর জন্য একটি দক্ষতা ভিত্তিক মূল্যায়ন কাঠামো এবং কৃত্রিম বুদ্ধিমত্তাকে উত্সর্গীকৃত একটি ওয়েবসাইটও চালু করা হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান উপস্থিত থাকবেন। আমাদের সংবাদদাতা থেকে আরও।

অনুষ্ঠানের সময়, জাতীয় ডিজিটাল শিক্ষা আর্কিটেকচার এনডিইএআর এবং জাতীয় শিক্ষা প্রযুক্তি ফোরাম এনইটিএফও চালু করা হবে। এই উদ্যোগগুলি জাতীয় শিক্ষানীতি, ২০২০-এর লক্ষ্য বাস্তবায়নের লক্ষ্যে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসাবে চিহ্নিত করবে এবং শিক্ষা খাতকে আরও প্রাণবন্ত ও সহজলভ্য করে তুলবে N এনইপি, ২০২০ শিক্ষাবৃত্তিকে পরিবর্তন করার, শিক্ষাকে সামগ্রিক করার ও দৃ building় গড়ার জন্য গাইড দর্শন guiding একটি আত্মনির্ভর ভারত ভিত্তিক ভিত্তি ..

এটি একবিংশ শতাব্দীর প্রথম শিক্ষানীতি এবং শিক্ষানীতি এনপিই 1986 সম্পর্কিত চৌত্রিশ বছরের পুরনো নীতিটির পরিবর্তে Access টেকসই উন্নয়ন. এটি একবিংশ শতাব্দীর প্রয়োজন অনুসারে স্কুল এবং কলেজ উভয় শিক্ষাকে আরও সামগ্রিক, নমনীয়, বহু-বিভাগীয়, করে ভারতকে একটি প্রাণবন্ত জ্ঞান সমাজ এবং বৈশ্বিক জ্ঞান পরাশক্তিতে রূপান্তরিত করার লক্ষ্য রাখে।

এনইপি, ২০২০ প্রতিটি শিক্ষার্থীর অনন্য ক্ষমতা অর্জনের লক্ষ্যেও ছিল। (IMPUT FROM AIR)

992 Days ago