A part of Indiaonline network empowering local businesses

UPSC সিভিল সার্ভিসেস পরীক্ষার ফলাফল 2022 ঘোষণা করেছে

news

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন মঙ্গলবার সিভিল সার্ভিসেস পরীক্ষার 2022 এর ফলাফল ঘোষণা করেছে। ঈশিতা কিশোর পরীক্ষায় শীর্ষে এবং গরিমা লোহিয়া দ্বিতীয় স্থান অধিকার করেছে। উমা হারাথি এন তৃতীয় এবং স্মৃতি মিশ্র চতুর্থ স্থান অর্জন করেছেন।

আকাশবাণী নিউজের সাথে একচেটিয়াভাবে কথা বলার সময়, উত্তর প্রদেশের গ্রেটার নয়ডার বাসিন্দা ঈশিতা কিশোর বলেছেন, এই কৃতিত্ব পাওয়ার পেছনে তার মা ছিলেন তার মেরুদণ্ড। তিনি হাইলাইট করেন যে নারীর ক্ষমতায়ন হল সেই ক্ষেত্র যেখানে তিনি চাকরিতে যোগদানের পর কাজ করতে চান।

গরিমা লোহিয়া বলেন, কোভিড-১৯ মহামারীর সময় তিনি বাড়িতে তার প্রস্তুতি শুরু করেছিলেন এবং তার প্রস্তুতির জন্য অনলাইন উপকরণের সাহায্য নিয়েছিলেন।

অভিজ্ঞান মালভিয়া যিনি 59 তম স্থান অর্জন করেছেন তিনি তার সাফল্যের কৃতিত্ব তার মাকে দিয়েছেন। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি এমন একটি ক্ষেত্র যেখানে চাকরিতে যোগদানের পর তিনি কাজ করতে পছন্দ করবেন।

933 জন পরীক্ষার্থী পরীক্ষায় যোগ্য হয়েছেন। এর মধ্যে 345 জন সাধারণ শ্রেণির, 99 জন অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগ থেকে, 263 জন অন্যান্য অনগ্রসর শ্রেণির, 154 জন তফসিলি জাতি এবং 72 জন তপশিলি উপজাতি থেকে।

ভারতীয় প্রশাসনিক পরিষেবা, ভারতীয় বৈদেশিক পরিষেবা, ভারতীয় পুলিশ পরিষেবা এবং অন্যান্যদের নির্বাচিত অফিসারদের জন্য সিভিল পরিষেবা পরীক্ষা বার্ষিকভাবে পরিচালিত হয়। (AIR NEWS)

282 Days ago