A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

অনলাইনে প্রধানমন্ত্রীর সাথে 'পরিক্ষা পর্চা' কর্মসূচি অনুষ্ঠিত হবে

news

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক ঘোষণা করেছেন যে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকদের সাথে প্রধানমন্ত্রীর ইন্টারঅ্যাকশন প্রোগ্রামের চতুর্থ সংস্করণ - পরিক্ষা পর্চা পরের মাসে অনুষ্ঠিত হবে। মিঃ নিশঙ্ক তার ভিডিও বার্তায় আরও বলেছিলেন যে আসন্ন 'পরিক্ষা চর্চা' কর্মসূচির নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে যা ১৪ ই মার্চ পর্যন্ত উন্মুক্ত থাকবে। তিনি আমাকে জানিয়েছিলেন যে এবার কর্মসূচিটি কার্যত অনুষ্ঠিত হবে। তিনি বলেছিলেন যে এই প্রোগ্রামের অংশগ্রহণকারীদের একটি অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করা হবে যা মাইভোভ প্ল্যাটফর্মে সংগঠিত হবে। মিঃ নিশঙ্ক আরও জানিয়েছিলেন যে অনলাইন সৃজনশীল রচনা প্রতিযোগিতার পোর্টাল ১৪ ই মার্চ পর্যন্ত উন্মুক্ত থাকবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বলেছেন যে সাহসী পরীক্ষার যোদ্ধারা তাদের পরীক্ষার জন্য প্যাডিং শুরু করার সাথে সাথেই, 'পরিক্ষা পর্চা -2021' প্রোগ্রামটি ফিরে এসেছে। এবার এটি পুরোপুরি অনলাইন এবং পুরো বিশ্বের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত হবে।

একটি টুইট বার্তায় তিনি হাসিখুশি ও চাপ ছাড়াই শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেছেন। মিঃ মোদী বলেছিলেন, জনগণের দাবিতে, ‘পরিক্ষা পে চর্চা -২০১২’ এর মধ্যে বাবা-মা এবং শিক্ষকদেরও অন্তর্ভুক্ত করা হবে এবং অন্যথায় গুরুতর বিষয় নিয়ে মজাদার আলোচনা হবে be প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের, তাদের আশ্চর্য বাবা-মা এবং কঠোর পরিশ্রমী শিক্ষকদের এই সংখ্যক কর্মসূচীতে বিপুল সংখ্যক অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। (IMPUT FROM AIR NEWS)

1155 Days ago