A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

অন্ধ্র প্রদেশ এবং পশ্চিমবঙ্গ বাদে দেশে অভ্যন্তরীণ বিমানগুলি আবার শুরু হয়

News

অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ বাদে দেশের অভ্যন্তরীণ বিমানগুলি আজ আবার কার্যক্রম শুরু করবে। নাগরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি বলেছিলেন যে অন্ধ্র প্রদেশের বিজয়ওয়াদা এবং ভিজাগ বিমানবন্দর থেকে উড়ানের কাজ আগামীকাল থেকে শুরু হবে, আর পশ্চিমবঙ্গে যারা সীমিত আকারে বৃহস্পতিবার থেকে পুনরায় পুনর্বিবেচনা করবেন।

চেন্নাইতে সর্বাধিক 25 আগমনকারী আসবে তবে যাত্রার সংখ্যাটির কোনও সীমা নেই। তামিলনাড়ুর অন্যান্য বিমানবন্দরের জন্যও দেশের অন্যান্য অঞ্চলের মতোই ফ্লাইট পরিচালনা করবে, মিঃ পুরি টুইট করেছেন। মন্ত্রী আরও বলেছিলেন যে মহারাষ্ট্রের মুম্বই থেকে সীমাবদ্ধ উড়ানের কাজ চলবে। করোনাভাইরাস মহামারীজনিত কারণে দেশব্যাপী লকডাউনের কারণে দু'মাস আগে দেশে বিমান চলাচল বন্ধ করা হয়েছিল।

এআইআর নিউজের সাথে একান্ত বক্তব্যে ভারতের বিমানবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অরবিন্দ সিংহ বলেছিলেন যে, দেশের বিমানবন্দরগুলি বিমান চলাচলের জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। তিনি জানিয়েছিলেন যে সংক্রামণের কোনও সম্ভাবনা রোধ করতে যোগাযোগ-কম বোর্ডিং নিশ্চিত করতে বিমানবন্দরে সমস্ত ব্যবস্থা করা হয়েছে। মিঃ সিং বলেছেন, দিল্লি বিমানবন্দরে বাণিজ্যিক যাত্রী বিমানগুলি প্রাথমিকভাবে টার্মিনাল 3 থেকে পরিচালনা করবে।

ভারতের বিমানবন্দর কর্তৃপক্ষ কর্তৃক জারি করা স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসারে যাত্রীদের যাত্রা নির্ধারিত সময়ের দুই ঘন্টা আগে বিমানবন্দরে পৌঁছানো উচিত এবং পরের চার ঘন্টার মধ্যে যে যাত্রীরা প্রস্থান করেছেন কেবল তাদেরই টার্মিনাল ভবনে প্রবেশের অনুমতি দেওয়া হবে।
 
এআইআর সংবাদদাতা জানিয়েছেন, বিমানবন্দরে প্রবেশের সময় যাত্রীদের গ্লোভস এবং মাস্কের মতো প্রতিরক্ষামূলক গিয়ার পরতে হবে। 14 বছরের কম বয়সী শিশুদের বাদে সমস্ত যাত্রীদের আরোগ্য সেতু অ্যাপে অবশ্যই নিবন্ধভুক্ত হতে হবে এবং এটি টার্মিনাল ভবনের প্রবেশ গেটে যাচাই করা হবে।

টার্মিনাল বিল্ডিংয়ে প্রবেশের আগে যাত্রীরা বাধ্য হয়ে তাপ স্ক্রিনিংয়ের জন্য স্ক্রিনিং জোনের মধ্য দিয়ে যেতে হবে walk বিমানবন্দর অপারেটরদের টার্মিনাল ভবনে প্রবেশের আগে একটি যাত্রীর লাগেজ স্যানিটাইজেশনের ব্যবস্থা করতে বলা হয়েছে। কেবলমাত্র একটি চেক ইন এবং একটি হাতের লাগেজ অনুমোদিত এবং ট্রলির ব্যবহার সীমাবদ্ধ। প্রবীণ, গর্ভবতী মহিলা এবং বাচ্চাদের আপাতত বিমান ভ্রমণ এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। (IMPUT FROM AIR NEWS)

1422 Days ago