A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

অযোধ্যায় লতা মঙ্গেশকরের উদ্বোধনী অনুষ্ঠানে কার্যত উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদি

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ বলেছেন যে অযোধ্যায় রাম মন্দির কেবল আমাদের ঐতিহ্যের গৌরব পুনরুদ্ধার করার জন্য নয় বরং উন্নয়নের একটি নতুন অধ্যায়েরও।

আজ অযোধ্যায় ভারতরত্ন লতা মঙ্গেশকর চকের উদ্বোধনী অনুষ্ঠানে কার্যত সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, রাম মন্দির নির্মাণ খুব শীঘ্রই শেষ হতে চলেছে, এবং অযোধ্যা যেমন ভগবান রামকে যুগ যুগ ধরে বাঁচিয়ে রেখেছিল, তেমনি ভজন ও গান লতা মঙ্গেশকরও ভগবান রামকে লক্ষ লক্ষ মানুষের হৃদয়ে বাঁচিয়ে রেখেছেন।

প্রধানমন্ত্রী বলেন, 2020 সালে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের ঠিক পরেই লতা মঙ্গেশকর তাকে ফোন করেছিলেন এবং দীর্ঘ প্রতীক্ষিত মুহুর্তের জন্য তার আনন্দ প্রকাশ করেছিলেন।

প্রধানমন্ত্রী বলেছিলেন যে লতাজি ছিলেন দেবী সরস্বতীর একজন সত্যিকারের শিষ্য যিনি তাঁর ঐশ্বরিক কণ্ঠে সমগ্র বিশ্বকে মন্ত্রমুগ্ধ করেছিলেন। মিঃ মোদী বলেছিলেন যে লতা জি সর্বদা বলতেন যে লোকেরা জাতির জন্য যা করে তার দ্বারা তারা মহান হয়।


তার আগে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রয়াত গায়কের 93 তম জন্মবার্ষিকী উপলক্ষে অযোধ্যায় লতা মঙ্গেশকর চকের উদ্বোধন করেছিলেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেছিলেন যে অযোধ্যা শহর বদলে যাচ্ছে এবং পুরো বিশ্ব এই প্রাচীন শহরের দিকে আশা নিয়ে তাকিয়ে আছে। তিনি অযোধ্যার মানুষকে পরিষ্কার-পরিচ্ছন্নতাকে ভগবান রামের শহরের নতুন পরিচয় করতে বলেছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী জি কিষাণ রেড্ডি, রাজ্যের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী জয়বীর সিং, বেশ কয়েকজন অযোধ্যার সাধক এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লতা মঙ্গেশকরের ভাগ্নে আদিনাথ মঙ্গেশকর এবং তার স্ত্রী কৃষ্ণা মঙ্গেশকরও।

এ উপলক্ষে অযোধ্যার রামকথা পার্কে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এআইআর সংবাদদাতা জানাচ্ছেন যে অযোধ্যায় পৌঁছানো, রামলালার পূজা করা এবং এই প্রাচীন শহরের গলিপথে ঘোরাফেরা করা এখন ভক্ত, পর্যটক এবং স্থানীয়দের জন্য সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা হবে। এখন থেকে প্রয়াত লতা মঙ্গেশকরের সোনালী কণ্ঠে তাদের স্বাগত জানানো হবে। পায়োজি ম্যায় রাম রতন ধন পায়ো, থুমক চলত রামচন্দ্র, এবং আরও অনেকের মতো ভজনগুলি অযোধ্যা শহরে 24*7 প্রতিধ্বনিত হবে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যার বিখ্যাত নয়া ঘাট ক্রসিংয়ের নাম পরিবর্তন করে ভারতরত্ন লতা মঙ্গেশকর ক্রসিং রেখেছেন যেখানে লতা মঙ্গেশকরের রেকর্ড করা ভজন বাজানো হবে। একটি 40-ফুট লম্বা ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত যন্ত্র, 14 টন ওজনের বীণা, ক্রসিংয়ে ইনস্টল করাও আজ উদ্বোধন করা হয়েছিল। লতা মঙ্গেশকরের 92 বছরের আয়ুষ্কালের প্রতীক 92 পদ্ম ফুল এবং সাতটি সুরকে নির্দেশ করে 7টি স্তম্ভও এই চৌকের অংশ। (IMPUT FROM AIR NEWS)

565 Days ago