A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

আইএনএক্স মিডিয়া মামলা: চিদাম্বরমকে আজ দিল্লির আদালতে হাজির করা হবে

news

নয়াদিল্লি: কংগ্রেসের প্রবীণ নেতা পি চিদাম্বরমকে সোমবার আইএনএক্স মিডিয়া মানি লন্ডারিংয়ের মামলায় দিল্লি আদালতে হাজির করা হবে।

এএনআই-এর খবরের দু'দিন পরই এই তদন্ত সংস্থা চিদাম্বরমকে ১৪ অক্টোবর গ্রেপ্তার করতে পারে বলে দিল্লির একটি বিশেষ আদালত এই মামলার প্রসঙ্গে সাবেক কেন্দ্রীয় মন্ত্রীর হাজির করার নির্দেশ দিয়েছিল।

আজ বেলা তিনটায় চিদাম্বরমকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন বিচারক অজয় ​​কুমার কুহর। ১২ ই অক্টোবর মামলা চলাকালীন সলিসিটার জেনারেল তুষার মেহতা এই বিষয়ে ইডির প্রতিনিধিত্ব করে আদালতকে বলেছিলেন যে চিদাম্বরমের কাস্টোডিয়াল জিজ্ঞাসাবাদ প্রয়োজনীয় কারণ এজেন্সি বিদেশে শেল সংস্থার সাথে সম্পর্কিত তথ্য চায় এবং এই মামলায় ১ 17 টি ব্যাংক অ্যাকাউন্ট হাইলাইট করা হয়েছে ।

এমনকি সুপ্রিম কোর্টও দেখেছিল যে মামলায় তাঁর জিম্মাবাদী জিজ্ঞাসাবাদ করা দরকার, মেহতা দৃ .়তার সাথে বলেছিলেন। কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) তদন্তের অভিযোগে এই কেলেঙ্কারী সম্পর্কিত একটি দুর্নীতির মামলায় চিদাম্বরম বর্তমানে তিহার জেলে বিচারিক হেফাজতে রয়েছেন।

চিদাম্বরমের কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ২০০ 2007 সালে আইএনএক্স মিডিয়াকে ৩০৫ কোটি রুপি দেওয়া বিদেশী বিনিয়োগ প্রচার বোর্ডের (এফআইপিবি) ছাড়পত্রের অভিযোগে সিবিআই কর্তৃক দায়ের করা একটি এফআইআর-এর সাথে সম্পর্কিত। ইডি এফআইআর থেকে উদ্ভূত অর্থ পাচারের অভিযোগিত অপরাধ তদন্ত করছে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

1648 Days ago