A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

আইসিএমআর 15 ই আগস্টের মধ্যে জনসাধারণের জন্য আদিবাসী কোভিড -19 টিকা চালু করবে

News

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ, আইসিএমআর সব ক্লিনিকাল ট্রায়ালগুলি শেষ করে 15 ই আগস্টের মধ্যে জনসাধারণের জন্য আদিবাসী কোভিড -19 টিকা চালু করার পরিকল্পনা করছে। আইসিএমআর এই পাথ ব্রেকিং, কোভিড -১৯ ভ্যাকসিনটি বিকাশের জন্য ভারত বায়োটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের সাথে অংশীদার হয়েছে।

আইসিএমআর ভারত বায়োটেককে ক্লিনিকাল ট্রায়াল মেকানিজমিকে দ্রুত ট্র্যাক করতে এবং en ই জুলাইয়ের মধ্যে সাবজেক্টের তালিকাভুক্তি নিশ্চিত করার বিষয়টি নিশ্চিত করেছে।

এআইআই সংবাদদাতা জানাচ্ছেন যে এটি ভারতে প্রথম আদিবাসী টিকা এবং সরকারের শীর্ষস্থানীয় প্রকল্পগুলির মধ্যে একটি projects ভ্যাকসিনটি একটি সারস-সিওভি 2 স্ট্রেন থেকে বিচ্ছিন্ন করা হয়েছে আইসিএমআর-ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি, পুনের দ্বারা বিচ্ছিন্ন। আইসিএমআর এবং ভারত বায়োটেক যৌথভাবে এই ভ্যাকসিনের ক্লিনিকাল বিকাশের পাশাপাশি প্রাক-ক্লিনিকালের জন্য কাজ করছে।

সম্প্রতি, সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন, ভারতীয় ফার্মাসিউটিক্যালস এবং চিকিত্সা ডিভাইসের জাতীয় নিয়ন্ত্রক সংস্থা ভারত বায়োটেক ইন্ডিয়াকে ‘কোভাক্সিন’ নামক করোনার ভ্যাকসিনের জন্য মানবিক ক্লিনিকাল ট্রায়ালিং পরিচালনার অনুমোদন দিয়েছে। (IMPUT FROM AIR)

1386 Days ago