A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

আজ থেকে শুরু হচ্ছে সংসদের বর্ষাকালীন অধিবেশন

news

আজ থেকে শুরু হচ্ছে সংসদের বর্ষাকালীন অধিবেশন। চলবে ১২ আগস্ট পর্যন্ত। 26 দিনব্যাপী অধিবেশন চলাকালীন 18টি বৈঠক হবে। এই অধিবেশনের জন্য, অস্থায়ীভাবে 32টি আইনী আইটেম নেওয়ার জন্য চিহ্নিত করা হয়েছে যার মধ্যে 14টি আইটেম ইতিমধ্যেই চূড়ান্ত করা হয়েছে। গতকাল সর্বদলীয় বৈঠকের পর নয়াদিল্লিতে সাংবাদিকদের ব্রিফিংয়ে, সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি বলেছেন যে সরকার প্রিসাইডিং অফিসারদের পদ্ধতির নিয়ম অনুসারে হাউসের মেঝেতে যে কোনও বিষয়ে আলোচনা করতে প্রস্তুত।

বৈঠকে ভাষণ দিয়ে রাজনাথ সিং বলেন যে সংসদে স্বাভাবিক আইন প্রণয়নের পাশাপাশি জরুরী জনগুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার জন্য সরকার প্রয়োজনীয় প্রচেষ্টা চালাবে।

রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডুও গতকাল সন্ধ্যায় উচ্চকক্ষে বিভিন্ন দলের ফ্লোর নেতাদের বৈঠকে সভাপতিত্ব করেন। রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ, রাজ্যসভায় নেতা পীযূষ গয়াল, বিরোধী দলের নেতা মল্লিকার্জুন খাড়গে, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, সংসদ বিষয়ক মন্ত্রী প্রলাহাদ জোশী, কংগ্রেস নেতা জয়রাম রমেশ, এনসিপি নেতা শরদ পাওয়ার, বিজেডির সসমিত পাত্র, ভি বিজয়সাই রেড্ডি। ওয়াইএসআরসিপি, ডিএমকে-র তিরুচি শিবা এবং অন্যান্যরা সভায় উপস্থিত ছিলেন।

শনিবার, লোকসভার স্পিকার ওম বিড়লা নিম্নকক্ষে বিভিন্ন দলের ফ্লোর নেতাদের সাথে একটি সর্বদলীয় বৈঠকের সভাপতিত্ব করেন। রাজনৈতিক দলের নেতারা অধিবেশন চলাকালীন সংসদের সুষ্ঠু পরিচালনা নিশ্চিত করতে স্পীকারকে তাদের পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন। বৈঠকের পর মিডিয়ার সাথে কথা বলার সময় মিঃ বিড়লা বলেন যে তিনি রাজনৈতিক দলগুলোর সংসদ সদস্যদের জাতীয় ও জনস্বার্থ সংক্রান্ত বিষয় নিয়ে সুস্থ আলোচনায় অংশ নেওয়ার জন্য আবেদন করেছেন। (AIR NEWS)

641 Days ago