A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

উত্তরপ্রদেশে প্রধানমন্ত্রী মোদীর দ্বারা পরিকাঠামো প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে

News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ উত্তর প্রদেশের বারাণসীতে ওয়ান ওয়ার্ল্ড টিবি সম্মেলনে ভাষণ দেবেন। তার সংসদীয় এলাকায় একদিনের সফরকালে মি. মোদি এই অনুষ্ঠানে 1,780 কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর উত্সর্গ করবেন এবং স্থাপন করবেন।

প্রধানমন্ত্রী বারাণসী ক্যান্ট স্টেশন থেকে গোদোলিয়া পর্যন্ত প্যাসেঞ্জার রোপওয়ের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন। এটি হজযাত্রীদের জন্য একটি অনন্য সুবিধা হবে। ভারত হবে বিশ্বের তৃতীয় দেশ এবং বলিভিয়া এবং মেক্সিকোর পরে বারাণসী প্রথম শহর যেখানে পাবলিক ট্রান্সপোর্টের জন্য রোপওয়ে ব্যবহার করা হয়। প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে প্রায় 645 কোটি টাকা।

রোপওয়ে ব্যবস্থার দৈর্ঘ্য হবে ৩.৭৫ কিলোমিটার। রোপওয়ে বারাণসী ক্যান্ট স্টেশন থেকে শুরু হবে এবং ক্যান্ট রেলওয়ে স্টেশন, কাশী বিদ্যাপীঠ, রথযাত্রা, চার্চ এবং গোদোলিয়া সহ পাঁচটি স্টেশন থাকবে। এটি পর্যটক, তীর্থযাত্রী এবং বারাণসীর বাসিন্দাদের চলাচলের সহজতর করবে।

মোট দূরত্ব 16 মিনিটে কভার করা হবে। প্রায় 50 মিটার উচ্চতা থেকে প্রায় 150টি ট্রলি কার চলবে। একটি ট্রলি, যা 10 জন যাত্রী বহন করতে পারে, প্রতি দুই মিনিটের ব্যবধানে যাত্রীদের জন্য উপলব্ধ হবে। এক ঘণ্টায় প্রায় তিন হাজার মানুষ একদিকে যাতায়াত করতে পারবে (AIR NEWS)

392 Days ago