A part of Indiaonline network empowering local businesses

কাশ্মীর বিভাগে বোর্ড পরীক্ষার জন্য সমস্ত ব্যবস্থা

news

জম্মু ও কাশ্মীরে বিভাগীয় কমিশনার কাশ্মীর বাসির আহমদ খান আসন্ন স্কুল শিক্ষাবোর্ড, বিওএসই, পরীক্ষার জন্য ঝামেলা মুক্ত ব্যবস্থা নিশ্চিত করার জন্য সকল জেলা প্রশাসককে (ডিসি) নির্দেশনা দিয়েছেন। আগামীকাল থেকে কাশ্মীর বিভাগ জুড়ে শুরু হওয়া আসন্ন বোর্ড পরীক্ষার ব্যবস্থা পর্যালোচনা করতে গিয়ে বিভাগীয় কমিশনার এই নির্দেশনা তৈরি করেছেন।

স্কুল বোর্ডের সচিবকে পরীক্ষার আগে ভালভাবে সংশ্লিষ্ট পুলিশ স্টেশনগুলির সাথে পরীক্ষার উপাদান জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছিল। পরীক্ষা শেষ হওয়ার পরে পূরণকৃত উপাদান একই থানায় জমা দেওয়া হবে। পরিচালক, স্কুলশিক্ষা এবং সচিব, বোসকে পরীক্ষা শুরুর আগে সমস্ত ব্যবস্থা যাতে ভালভাবে করা যায় তা নিশ্চিত করতে বলা হয়েছিল।

এদিকে, কাশ্মীর উপত্যকার সমস্ত জেলার জেলা প্রশাসকরা অতিরিক্ত জেলা প্রশাসকদের নেতৃত্বে নিয়ন্ত্রণ কক্ষ প্রতিষ্ঠা করেছেন এবং সংশ্লিষ্ট মুখ্য শিক্ষা কর্মকর্তা, সহকারী সচিব বোস এবং অন্য একজনের মধ্যে একজন পুলিশ অফিসার পরিচালিত ছিলেন।

এআইআই সংবাদদাতা জানাচ্ছেন, আগামীকাল থেকে কাশ্মীর উপত্যকা এবং জম্মু অঞ্চলের শীতের অঞ্চলে দশম শ্রেণির বার্ষিক বোর্ড পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সমস্ত ব্যবস্থা করা হয়েছে। পুলিশ কর্মীদের পর্যাপ্ত মোতায়েনের সাথে, সমস্ত পরীক্ষা কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি করা হবে।

পরীক্ষা কেন্দ্রগুলিতে অবাক করে চেকের জন্য চেকিং স্কোয়াড মোতায়েনের পাশাপাশি প্রতিটি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের উত্তাপ, পানীয় জল, বিদ্যুৎ, পরিবহন এবং অন্যান্য প্রাথমিক সুযোগ-সুবিধার সমস্ত ব্যবস্থা রাখা হয়েছে।

যথাযথভাবে, ১৫০০ কেন্দ্রে দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণির আসন্ন বোর্ড পরীক্ষায় অংশ নেওয়া মোট 01 লাখ হাজার শিক্ষার্থীর মধ্যে 10৫ হাজার পরীক্ষার্থী দশম শ্রেণির পরীক্ষায় ৪১৩ কেন্দ্রে অংশ নিচ্ছেন। বুধবার থেকে দ্বাদশ শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হবে। (IMPUT FROM AIR)

1635 Days ago