A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

চিনা মোতায়েন মোকাবেলায় ভারত এলএসি বরাবর সশস্ত্র বাহিনী মোতায়েন করেছে

news

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং মঙ্গলবার জোর দিয়ে বলেছেন যে, ভারত তার সীমান্তবর্তী অঞ্চলের বর্তমান সমস্যাগুলি শান্তিপূর্ণ সংলাপ ও পরামর্শের মাধ্যমে সমাধানে বদ্ধপরিকর।

মিঃ সিং বলেছেন, ভারত বিশ্বাস করে যে পারস্পরিক সম্মান এবং পারস্পরিক সংবেদনশীলতা প্রতিবেশীদের সাথে শান্তিপূর্ণ সম্পর্কের ভিত্তি।

এলএসি পরিস্থিতি নিয়ে লোকসভায় একটি বিবৃতি দিয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন, ভারত বর্তমান পরিস্থিতি সংলাপের মাধ্যমে সমাধান করতে চায়।

তিনি বলেছিলেন, ভারত ক্রমাগত চীনা পক্ষের সাথে কূটনৈতিক ও সামরিক ব্যস্ততা বজায় রেখেছে।

মিঃ সিং হাউসকে জানিয়েছিলেন যে ভারত তিনটি মূল নীতি নিয়ে অবস্থান নিয়েছে।

তিনি উল্লেখ করেছিলেন যে উভয় পক্ষেরই সত্য নিয়ন্ত্রণের লাইনটিকে কঠোরভাবে সম্মান করা উচিত এবং দৃ that়ভাবে জানিয়েছিলেন যে একতরফাভাবে স্থিতাবস্থা পরিবর্তনের যে কোনও প্রচেষ্টা গ্রহণযোগ্য হবে না।

মিঃ সিং আরও বলেছিলেন, ভারত ও চীনের মধ্যে সমস্ত চুক্তি এবং সমঝোতা সম্পূর্ণরূপে মেনে চলতে হবে।

প্রতিরক্ষামন্ত্রী সশস্ত্র বাহিনীর সমর্থনে একটি প্রস্তাব পাস করার জন্য হাউসকে আহ্বান জানিয়েছিলেন, যিনি বলেছিলেন যে, তিনি আমাদের মাতৃভূমিকে দুর্দান্ত উচ্চতায় এবং সবচেয়ে আবহাওয়াপূর্ণ আবহাওয়ার অবস্থাতে রক্ষা করছেন।

তিনি বলেছিলেন, লাদাখে প্রায় 38,000 বর্গকিলোমিটার অবৈধ দখল অবধি চীন অবধি চলছে।

মিঃ সিং বলেছেন, ১৯63৩ সালের চীন-পাকিস্তান 'সীমান্ত চুক্তি'-এর অধীনে পাকিস্তান অবৈধভাবে ৫,১৮০ বর্গ কি.মি. পাকিস্তানের ভারতীয় ভূখণ্ডের অধীনে কাশ্মীর চীনকে দখল করা।

প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন, অতীতেও চীনের সাথে সীমান্তবর্তী অঞ্চলে ভারতের দীর্ঘস্থায়ী অবস্থানের পরিস্থিতি ছিল, যা তিনি বলেছিলেন, শান্তিপূর্ণভাবে সমাধান করা হয়েছিল।

মিঃ সিং বলেছেন, যদিও এই বছর পরিস্থিতি জড়িত সেনাবাহিনীর পরিমাণ এবং ঘর্ষণ পয়েন্টের ক্ষেত্রে উভয়ই আলাদা, তবে ভারত শান্তিপূর্ণ সমাধানে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেছিলেন, এলএসি-এর সাথে চীনা সেনাদের সহিংস আচরণ অতীত সমস্ত চুক্তির লঙ্ঘন।

প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন যে চীন এলএসি বরাবর বিপুল সংখ্যক সেনা ব্যাটালিয়ন এবং অস্ত্র সজ্জিত করেছে, তবে ভারতীয় সেনা সীমান্তের যে কোনও পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

কংগ্রেস সাংসদরা ভারত-চীন সীমান্ত ইস্যুতে আলোচনার দাবিতে লোকসভা থেকে ওয়াকআউট করেছিলেন। (IMPUT FROM AIR)

1310 Days ago