A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

তাত্ক্ষণিকভাবে প্রয়োজনীয় সকল সহায়তা সরবরাহের জন্য কেন্দ্রীয় সংস্থা ওড়িশা এবং পশ্চিমবঙ্গের সংস্প

News

মন্ত্রিপরিষদ সচিব রাজীব গৌবা আজ জাতীয় সঙ্কট পরিচালনা কমিটির বৈঠকে ওড়িশা ও পশ্চিমবঙ্গের ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ অঞ্চলের পরিস্থিতি পর্যালোচনা করেছেন। ওড়িশা এবং পশ্চিমবঙ্গের মুখ্য সচিবরা জানিয়েছিলেন যে ভারতীয় আবহাওয়া অধিদফতরের সময়োপযোগী এবং সঠিক পূর্বাভাস এবং জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনীর অগ্রিম মোতায়েন পশ্চিমবঙ্গে প্রায় ৫ লক্ষ এবং ওড়িশায় প্রায় ২ লক্ষ লোককে সরিয়ে নেওয়ার ক্ষেত্রে সহায়তা করেছিল।

পশ্চিমবঙ্গ জানিয়েছিল যে ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ অঞ্চলে কৃষিক্ষেত্র, বিদ্যুৎ ও টেলিযোগাযোগ সুবিধার বড় ধরনের ক্ষতি হয়েছে। ওড়িশা জানায় যে ক্ষয়ক্ষতি মূলত কৃষিতে সীমাবদ্ধ রয়েছে। মন্ত্রিপরিষদ সচিব কেন্দ্রীয় এজেন্সিগুলিকে ওড়িশা এবং পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সাথে যোগাযোগ রাখতে এবং প্রয়োজনীয় সকল সহায়তা দ্রুত সরবরাহের জন্য নির্দেশনা দিয়েছিলেন।

ক্ষয়ক্ষতির প্রাথমিক মূল্যায়ন করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় দল পাঠাবে। এনডিআরএফ পশ্চিমবঙ্গে, বিশেষত কলকাতায় পুনরুদ্ধারের কাজটি আরও বাড়ানোর জন্য অতিরিক্ত দল সরিয়ে নিয়েছে। ভারতের খাদ্য কর্পোরেশন খাদ্যশস্যের পর্যাপ্ত প্রাপ্যতা নিশ্চিত করবে। বিদ্যুৎ মন্ত্রক এবং টেলিযোগাযোগ বিভাগ উভয় রাজ্যে দ্রুত সেবা পুনরুদ্ধারে সহায়তা করবে। রেলওয়ে খুব শীঘ্রই এর কাজ শুরু করার প্রক্রিয়াধীন রয়েছে। (IMPUT FROM AIR NEWS)

1429 Days ago