A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

নভি মুম্বাইতে শুরু হবে প্রথমবারের মতো মহিলা প্রিমিয়ার লিগ

News

আজ ইতিহাস তৈরি হবে যখন পাঁচ দলের মহিলা প্রিমিয়ার লিগ (WPL 2023) নাভি মুম্বাইতে শুরু হবে। বছরের পর বছর অপেক্ষা এবং পরিকল্পনার পর, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড, বিসিসিআই, অবশেষে জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আদলে মহিলাদের জন্য স্বতন্ত্র T20 ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক ক্রিকেট লিগ আয়োজন করতে সক্ষম হয়েছে।

WPL এর উদ্বোধনী সংস্করণে যে পাঁচটি দল অংশ নিচ্ছে তারা হল মুম্বাই ইন্ডিয়ান্স (MI), রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB), দিল্লি ক্যাপিটালস (DC), UP Warriorz (UPW) এবং গুজরাট জায়ান্টস (GG)। ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌরকে এমআই অধিনায়ক হিসাবে মনোনীত করা হয়েছে এবং ওপেনার স্মৃতি মান্ধানা আরসিবি মহিলা দলের নেতৃত্ব দেবেন। অস্ট্রেলিয়ার সফল অধিনায়ক মেগ ল্যানিং দিল্লি ক্যাপিটালসের নেতৃত্বে থাকবেন, আর বেথ মুনিকে গুজরাট জায়ান্টসের অধিনায়ক হিসাবে নাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক এবং ব্যাটার অ্যালিসা হিলি WPL 2023-এ UP Warriorz-এর নেতৃত্ব দিচ্ছেন।

মুম্বাই ইন্ডিয়ান্স এবং গুজরাট জায়ান্টসের মধ্যে প্রথম ম্যাচটি 4 মার্চ সন্ধ্যা 7.30 টায় ডিওয়াই পাটিল স্টেডিয়াম নভি মুম্বাইতে খেলা হবে। ২৬ মার্চ মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলা হবে। (AIR NEWS)

412 Days ago