A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

প্রথম পাঁচটি রাফালে জেটগুলি আম্বালা বিমান বাহিনী স্টেশনে অবতরণ করে

news

বুধবার বিকেলে প্রথম পাঁচটি রাফালে বিমানটি আম্বালায় অবতরণ করেছে। তারা একটি alaতিহাসিক মুহূর্ত ছিল যেহেতু তারা আম্বালা বিমান বাহিনীর ঘাঁটিতে জল কামানের স্যালুট দিয়ে অভ্যর্থনা জানায়।

ভারতীয় আকাশসীমাতে প্রবেশের সময় তাদের দুটি সুখোয় এমকেআই সুপারসোনিক যোদ্ধা নিয়ে গিয়েছিল।

ভারতীয় আকাশসীমা প্রবেশের পরে, পশ্চিম আরব সাগরে মোতায়েন ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস কলকাতার সাথে রেডিও যোগাযোগ স্থাপনের মাধ্যমে ভারতীয় রাফালে দলটিকে স্বাগত জানানো হয়েছিল।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন যে ভারতে রাফালে যুদ্ধ বিমানের স্পর্শ ডাউন দেশের সামরিক ইতিহাসে নতুন যুগের সূচনা করে।

একাধিক টুইটের মধ্যে মিঃ সিং বলেছেন, এই বহুবিধ বিমান বিমানগুলি ভারতীয় বিমানবাহিনীর সক্ষমতাকে বৈপ্লবিক রূপ দেবে।

প্রতিরক্ষা মন্ত্রী পেশাদার বিমান চালিত ফেরিটির জন্য ভারতীয় বিমানবাহিনীকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি আত্মবিশ্বাস ব্যক্ত করেছিলেন যে ১ 17 স্কোয়াড্রন, গোল্ডেন অ্যারো তাদের "উদয়ম আজশ্রম" এর মূলমন্ত্র অবধি বেঁচে থাকবে। মিঃ সিং আনন্দ প্রকাশ করেছেন যে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধক্ষমতা সাময়িকভাবে বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেছিলেন, রাফালে জেটগুলি কেবলমাত্র কেনা হয়েছিল কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফ্রান্সের সাথে আন্তঃসরকারী চুক্তির মাধ্যমে এই বিমান বিমানগুলি পাওয়ার জন্য সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন, তাদের পক্ষে দীর্ঘদিনের বিচারাধীন ক্রয়ের ক্ষেত্রে অগ্রগতি না হওয়ার পরে।

মিঃ সিং তাঁর সাহস এবং সিদ্ধান্ত গ্রহণের জন্য তাকে ধন্যবাদ জানালেন। তিনি সিওভিডির মহামারী দ্বারা সৃষ্ট কঠোর বিধিনিষেধ সত্ত্বেও বিমান এবং এর অস্ত্রের যথাসময়ে বিতরণ নিশ্চিত করার জন্য ফরাসী সরকার, ড্যাসল্ট এভিয়েশন এবং অন্যান্য ফরাসী সংস্থাগুলিকে ধন্যবাদ জানান।

প্রতিরক্ষামন্ত্রী বলেছিলেন, এই বিমানের বিমানের খুব ভাল পারফরম্যান্স রয়েছে এবং এর অস্ত্র, রাডার এবং অন্যান্য সেন্সর এবং বৈদ্যুতিন যুদ্ধের ক্ষমতা বিশ্বের সেরা মধ্যে রয়েছে।

তিনি বলেছিলেন, ভারতে এর আগমন ভারতীয় বিমানবাহিনীকে আরও শক্তিশালী করবে আমাদের দেশে যে কোনও হুমকি সৃষ্টি হতে পারে তা রোধ করতে।

মিঃ সিং বলেছেন, রাফালে জেটগুলি যখন তারা পুরোপুরি আইএএফের অপারেশনাল প্রয়োজনীয়তার সাথে মেলে তখন তারা কেনা হয়েছিল। তিনি বলেছিলেন, এই সংগ্রহের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগের জবাব ইতিমধ্যে মীমাংসিত হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী যোগ করেছিলেন যে, ভারতীয় বিমানবাহিনীর এই নতুন সামর্থ্য নিয়ে যদি কেউ উদ্বিগ্ন বা সমালোচিত হন তবে তাদের উচিত যারা আমাদের আঞ্চলিক অখণ্ডতার হুমকি দিতে চান।

তিনটি সিঙ্গেল সিটার এবং দুটি টুইন সিটার বিমান নিয়ে বহরটি হরিয়ানার আম্বালা বিমানবন্দরে ভারতীয় বিমানবাহিনীতে অন্তর্ভুক্ত করা হবে। ফরাসী বিমান চলাচল সংস্থা ডাসল্টের নির্মিত ফাইটার জেটগুলি সোমবার দক্ষিণ ফ্রান্সের বোর্দোর মেরিলিনাক বিমানবন্দর থেকে যাত্রা করেছিল।

সংযুক্ত আরব আমিরাতের (সংযুক্ত আরব আমিরাতের) ফ্রেঞ্চ এয়ারবাসে একটি বিমানের মধ্যবর্তী বিমান থেকে ফ্রান্স থেকে ভারতে প্রায় 7,০০০ কিলোমিটার দূরের বিমানটি বিস্তৃত ছিল।

ফ্রান্সের ভারতীয় দূতাবাস এক বিবৃতিতে বলেছে, দশটি বিমানের সরবরাহের সময়সূচী শেষ হয়েছে তবে প্রশিক্ষণ মিশনের জন্য পাঁচটি ফ্রান্সে ফিরে থাকবে।

পাঁচটি বিমান হ'ল ৩ by টি বিমানের অংশ যা ভারত ফ্রান্সের কাছ থেকে এক টাকায় কিনেছিল। ২০১ 2016 সালে ৫৯,০০০-কোটি আন্ত-সরকারী চুক্তি all সমস্ত ৩ aircraft টি বিমানের সরবরাহ পরবর্তী বছরের শেষের মধ্যে তফসিল অনুসারে সম্পন্ন হবে। (IMPUT FROM AIR)

1359 Days ago