A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

প্রধানমন্ত্রী মোদি আজ সকালে ইন্ডিয়ান স্পেস অ্যাসোসিয়েশন লঞ্চ করবেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ সকাল ১১ টায় ইন্ডিয়ান স্পেস অ্যাসোসিয়েশন (আইএসপিএ) চালু করবেন। তিনি এই যুগান্তকারী অনুষ্ঠানে মহাকাশ শিল্পের প্রতিনিধিদের সঙ্গেও কথা বলবেন। এআইআর প্রতিনিধি জানাচ্ছেন, আইএসপিএ হল মহাকাশ ও স্যাটেলাইট কোম্পানিগুলির প্রিমিয়ার ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন, যা ভারতীয় মহাকাশ শিল্পের সম্মিলিত কণ্ঠস্বর হতে চায়। এটি সরকারী এবং এর এজেন্সিসহ ভারতীয় মহাকাশ ডোমেনের সকল স্টেকহোল্ডারদের সাথে নীতিগত সমর্থন গ্রহণ করবে।

আইএসপিএকে প্রতিনিধিত্ব করা হয় স্বদেশ ও স্যাটেলাইট প্রযুক্তির উন্নত ক্ষমতা সম্পন্ন গৃহস্থালির এবং বিশ্বব্যাপী কর্পোরেশনের। এর প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে রয়েছে লারসন অ্যান্ড টুব্রো, নেলকো (টাটা গ্রুপ), ওয়ানওয়েব, ভারতী এয়ারটেল, ম্যাপমাইন্ডিয়া, ওয়ালচাঁদনগর ইন্ডাস্ট্রিজ এবং অনন্ত টেকনোলজি লিমিটেড।

অন্যান্য মূল সদস্যদের মধ্যে রয়েছে গোদরেজ, হিউজেস ইন্ডিয়া, আজিস্তা-বিএসটি অ্যারোস্পেস প্রাইভেট লিমিটেড, বিইএল, সেন্টাম ইলেকট্রনিক্স, ম্যাক্সার ইন্ডিয়া। প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত-এর দৃষ্টিভঙ্গির প্রতিধ্বনি, আইএসপিএ ভারতকে স্বনির্ভর, প্রযুক্তিগতভাবে উন্নত এবং মহাকাশ ক্ষেত্রে শীর্ষস্থানীয় খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে। (IMPUT FROM AIR)

918 Days ago