A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

প্রধানমন্ত্রী মোদী উদ্বোধন করবেন রাইসিনা সংলাপের ষষ্ঠ সংস্করণ

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি ভিডিও বার্তার মাধ্যমে সংলাপটির উদ্বোধন করবেন। রুয়ান্ডার রাষ্ট্রপতি পল কাগমে এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেনও প্রধান অতিথি হিসাবে উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন। পরবর্তী এক অধিবেশনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও সম্মেলনে অংশ নেবেন।

4 দিনের সংলাপটি কার্যত অনুষ্ঠিত হবে। এটি ভারতের ভূ-রাজনীতি এবং ভূ-অর্থনীতি সম্পর্কিত ভারতের প্রধান সম্মেলন, যা প্রতিবছর ২০১ since সাল থেকে অনুষ্ঠিত হয় It এটি বিদেশ মন্ত্রক এবং পর্যবেক্ষক গবেষণা ফাউন্ডেশন যৌথভাবে আয়োজন করে। 2021 সংস্করণের থিমটি হ'ল "# ভাইরাল ওয়ার্ড: আউটব্রেকস, আউটলিয়ার্স এবং নিয়ন্ত্রণের বাইরে"।

চার দিন ধরে এই কথোপকথনের পাঁচটি বিষয়বস্তুতে প্যানেল কথোপকথন হবে - কার বহুপক্ষতা? জাতিসংঘ এবং তার বাইরেও পুনর্গঠন, সুরক্ষা ও বিবিধ সরবরাহ সরবরাহ চেইন, গ্লোবাল 'পাবলিক ব্যাডস': হোল্ডিং অ্যাক্টরস অ্যান্ড নেশনস টু অ্যাকাউন্ট, ইনফোডেমিক: বিগ ব্রাদার এবং দ্য গ্রিন স্টিমুলাসের যুগে 'সত্য-সত্য' বিশ্ব নেভিগেট করা: জেন্ডারে বিনিয়োগ, বৃদ্ধি এবং উন্নয়ন.

2021 সংস্করণে 50 টি দেশ এবং বহুপক্ষীয় সংস্থার 150 জন বক্তার অংশগ্রহণে 50 টি অধিবেশন থাকবে। ২০০০ এরও বেশি উপস্থিতি ৮০ টিরও বেশি দেশ থেকে প্রাক-নিবন্ধভুক্ত হয়েছেন এবং বিপুল সংখ্যক অংশগ্রহণকারী বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে সংলাপে যোগ দিতে পারেন।

অনুষ্ঠানে সুইডেনের প্রাক্তন প্রধানমন্ত্রী কার্ল বিল্ড্ট, অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যাবট এবং নিউজিল্যান্ডের প্রাক্তন প্রধানমন্ত্রী হেলেন ক্লার্কের উপস্থিতিও দেখা যাবে। পর্তুগাল, স্লোভেনিয়া, রোমানিয়া, সিঙ্গাপুর, নাইজেরিয়া, জাপান, ইতালি, সুইডেন, অস্ট্রেলিয়া, কেনিয়া, চিলি, মালদ্বীপ, ইরান, কাতার, এবং ভুটানের পররাষ্ট্রমন্ত্রীরাও এতে অংশ নেবেন।

গত ছয় বছরে, রাইসিনা ডায়ালগটি আন্তর্জাতিক বিষয়গুলির শীর্ষস্থানীয় বৈশ্বিক সম্মেলন হিসাবে আত্মপ্রকাশের জন্য মর্যাদায় ও প্রোফাইলে বড় হয়েছে। বিস্তৃত বিদেশী নীতি ও কৌশলগত বিষয়াদি সম্পর্কে আলোচনা করার জন্য এটি বিশ্ব কৌশলগত ও নীতিনির্ধারণী সম্প্রদায়ের নেতৃস্থানীয় মনকে আকর্ষণ করে। (IMPUT FROM AIR)

1098 Days ago

Video News