A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

প্রধানমন্ত্রী মোদী ব্রিকস দেশগুলির ব্যবসায়ী নেতাদের ভারতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন

news

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্রিকস দেশগুলির ব্যবসায়ী নেতাদের ভারতে বিশেষত অবকাঠামো উন্নয়নে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন।

মিঃ মোদী বলেছিলেন, রাজনৈতিক স্থিতিশীলতা, ভবিষ্যদ্বাণীমূলক নীতি এবং ব্যবসায় বান্ধব সংস্কারের কারণে ভারত বিশ্বের সবচেয়ে উন্মুক্ত ও বিনিয়োগ-বান্ধব অর্থনীতি।

মিঃ মোদী গত রাতে ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় ব্রিকস ব্যবসায় ফোরামের সমাপনী অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন। মিঃ মোদী বলেছিলেন, বিশ্ব অর্থনৈতিক মন্দা সত্ত্বেও ব্রিকস অর্থনৈতিক উন্নয়নের দিকে পরিচালিত করেছে।
 
প্রধানমন্ত্রী বলেছিলেন, বিশ্বের অর্থনৈতিক প্রবৃদ্ধির ৫০ শতাংশই ব্রিকসের। মিঃ মোদী ব্রিকস ব্যবসায়ী নেতাদের সদস্য দেশগুলির মধ্যে সুযোগগুলি কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন।

ব্রিকস বিজনেস কাউন্সিলের কার্যনির্বাহী গোষ্ঠীর বৈঠকটি ব্রিকস 2019 এর প্রথম দিনেই শেষ হয়েছে।

এর মধ্যে ১০ টি প্রস্তাব অগ্রাধিকারের ভিত্তিতে রাখা হয়েছে এবং আগামীকালই এই সব প্রস্তাব ব্রিকস নেতাদের কাছে জমা দেওয়া হবে। এফআইসিসিআই-এর সেক্রেটারি-জেনারেল দিলিপ চিনোয় এআইআরকে বলেছেন, দ্বিপাক্ষিক বাণিজ্যে নিয়ন্ত্রক সমস্যাগুলি দূর করতে, কৃষি রফতানির জন্য ফাইটোস্যান্টারি ব্যবস্থা স্বাভাবিক করতে এবং ডিজিটাল সাক্ষরতায় পারস্পরিক সহযোগিতা বাড়াতে কার্যনির্বাহী দলগুলি প্রস্তাব নিয়েছে।

নিউ ডেভলপমেন্ট ব্যাংকের সভাপতি কে ভি কামথ এআইআরকে বলেছেন যে ব্যাংক ভারতে একটি নতুন আঞ্চলিক শাখা খোলার সিদ্ধান্ত নিয়েছে যা ভারতীয় ব্যবসায়ের সুবিধার্থে করবে। তিনি আরও বলেছিলেন যে বেসরকারী প্রকল্পের জন্যও ব্যাংক অর্থায়ন খুলেছে। (IMPUT FROM AIR)

1618 Days ago

Video News