A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

প্রধানমন্ত্রী মোদী যুবকদের ভগবান বুদ্ধের চিন্তার সাথে যুক্ত থাকার আহ্বান জানিয়েছেন

news

পূর্ণিমা উদযাপনকে সম্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে বিশ্ব আজ অসাধারণ চ্যালেঞ্জের সাথে লড়াই করছে এবং স্থায়ী সমাধান ভগবান বুদ্ধের আদর্শ থেকে আসতে পারে। তিনি বলেন, তারা অতীতে প্রাসঙ্গিক ছিল, তারা বর্তমানে প্রাসঙ্গিক এবং তারা ভবিষ্যতে প্রাসঙ্গিক থাকবে।

মিঃ মোদী বলেছিলেন, উজ্জ্বল তরুণ মন বিশ্বব্যাপী সমস্যার সমাধান খুঁজে পাচ্ছে। তিনি ইঙ্গিত করেছিলেন যে ভারতের একটি বৃহত্তম স্টার্ট-আপ ইকো সিস্টেম রয়েছে। তিনি বলেছিলেন, একবিংশ শতাব্দী সম্পর্কে তিনি খুব আশাবাদী এবং এই আশাটি তারুণ্যের কাছ থেকে এসেছে। তিনি বলেছিলেন যে কেউ আশা, উদ্ভাবন এবং মমত্ববোধ কীভাবে দুর্দশা দূর করতে পারে তার একটি দুর্দান্ত উদাহরণ দেখতে চাইলে এটি যুবকদের নেতৃত্বাধীন ভারতের স্টার্ট আপ ক্ষেত্র। তিনি যুবসমাজকে ভগবান বুদ্ধের চিন্তার সাথে যুক্ত থাকার আহ্বান জানিয়েছিলেন কারণ তারা উদ্বুদ্ধ করবে এবং সামনের পথ দেখাবে।

মিঃ মোদী বলেছিলেন, সরকার বৌদ্ধ সাইটের সাথে যোগাযোগের দিকে মনোনিবেশ করতে চায়। তিনি যোগ করেছেন যে কেন্দ্রীয় মন্ত্রিসভা ঘোষণা করেছিল যে কিছুদিন আগে কুশিনগর বিমানবন্দর একটি আন্তর্জাতিক বিমানবন্দর হবে। তিনি বলেছিলেন, এটি বহু লোক, তীর্থযাত্রী ও পর্যটক নিয়ে আসবে।

প্রধানমন্ত্রী বলেছিলেন, ভগবান বুদ্ধের আটগুণিত পথটি বহু সমাজ এবং জাতির মঙ্গল কামনার পথ দেখায়। তিনি বলেছিলেন, এটি করুণা ও করুণার গুরুত্বকে তুলে ধরে এবং ভগবান বুদ্ধের শিক্ষাগুলি চিন্তাভাবনা ও কর্ম উভয় ক্ষেত্রেই সরলতা উদযাপন করে।

তিনি বলেছিলেন, বৌদ্ধধর্ম মানুষ, দরিদ্র, মহিলা, শান্তি এবং অহিংসার প্রতি শ্রদ্ধা শেখায়। তিনি আরও বলেছিলেন, বৌদ্ধ ধর্মের শিক্ষা একটি টেকসই গ্রহের মাধ্যম। তিনি আশা করেছিলেন যে ভগবান বুদ্ধের চিন্তাভাবনা উজ্জ্বলতা, একত্রিত করে এবং ভ্রাতৃত্ববোধ নিয়ে আসে এবং মানুষকে সদাচরণের জন্য উদ্বুদ্ধ করে। (IMPUT FROM AIR)

1385 Days ago