A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন উপলক্ষে সারাদেশে সেবা সপ্তা আয়োজন করা হচ্ছে

News

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আজ জন্মদিন উপলক্ষে দেশজুড়ে কল্যাণমূলক কর্মসূচি পালিত হচ্ছে।

এ উপলক্ষে ভারতীয় জনতা পার্টি সপ্তাহব্যাপী সেবা সপ্তার আয়োজন করছে।

চলতি মাসের 14 থেকে 20 তারিখ পর্যন্ত সারাদেশে পরিষ্কার-পরিচ্ছন্নতা, স্যানিটেশন প্যাড বিতরণ, হুইলচেয়ার এবং সামাজিক সেবা সম্পর্কিত বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সেবা সপ্তা কর্মসূচির অংশ হিসাবে আজ নয়াদিল্লির চাঁদনী চৌকে বিভিন্ন কল্যাণমূলক কর্মকাণ্ডে অংশ নেবেন বিজেপি সভাপতি জে পি নদ্দা।

মিঃ নদ্দা একটি চারা রোপণ করবেন এবং বিশেষভাবে দক্ষ ব্যক্তিদের মধ্যে ডাল অক্সিমিটার, হুইলচেয়ার এবং শ্রবণ সহায়তা বিতরণ করবেন।

সারা দেশে দলীয় নেতাকর্মীরা জন্মদিন উদযাপনের জন্য বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি হাতে নিচ্ছেন।
আসামে বিজেপি ২৮ হাজার বুথে বৃক্ষরোপণ চালাচ্ছে।

রাজ্য বিজেপি সভাপতি রঞ্জিত কুমার দাস গুয়াহাটিতে বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন করেছেন।

পরের দিন, গুয়াহাটিতে একটি সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে যেখানে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালও উপস্থিত থাকবেন।

মোট 70 জন শিল্পী সম্মানিত হবেন। দলটি সেবা সপ্তার অংশ হিসাবে রক্তদান শিবির এবং পরিচ্ছন্নতা অভিযানেরও আয়োজন করেছে।

মহারাষ্ট্রে, প্রবীণ নেতা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উদযাপনের জন্য বিজেপি আয়োজিত সেবা সপ্তা রাজ্যের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হচ্ছে।

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রীকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন এবং সুস্থ ও সুখী জীবন কামনা করেছেন।

উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওর, যিনি মোদীকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন, প্রবীণ বিজেপি নেতার নেতৃত্বে অর্থনৈতিক ফ্রন্ট COVID-19-এ সঙ্কট কাটিয়ে আবারও দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে বলে আস্থা ব্যক্ত করেছিলেন।

এআইআই সংবাদদাতা জানাচ্ছেন, সেবা সপ্তার অংশ হিসাবে, মহারাষ্ট্রে বিজেপির রাজ্য ইউনিট একটি ধারাবাহিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

নাগপুরে, জেলার গ্রামাঞ্চলে মহাত্মে চক্ষু চক্ষু হাসপাতালের পাশাপাশি বিজেপি দ্বারা চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়েছিল।

COVID-19 প্রোটোকল অনুসরণ করে শিবিরটি অনুষ্ঠিত হয় এবং লোকেরা শারীরিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়। এ ছাড়াও চশমার বিনামূল্যে বিতরণও করা হচ্ছে।

ওয়াশিমে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করা হয়েছিল এবং চারা রোপণ করা হয়েছিল। ধুলে, জেলা কওআইডি-মুক্ত করার উপলক্ষে একটি প্রতিশ্রুতি গৃহীত হয়েছিল।

শহরের পৌর কর্পোরেশনের দলগুলি দ্বারা মানুষের স্বাস্থ্য পরীক্ষাও করা হয় s বিজেপির রাজ্য ইউনিট মুম্বাইয়ের কার্যালয়ে প্রধানমন্ত্রী মোদীর ছবি প্রদর্শনীরও আয়োজন করেছে। এছাড়াও প্লাজমা দান ও রক্তদান শিবিরও অনুষ্ঠিত হয়।

'সেবা হি সংঘটন' এর অংশ হিসাবে, ভারতীয় জনতা পার্টির কর্ণাটক উইং ১৪ ই সেপ্টেম্বর থেকে সেবা সপ্তার আয়োজন করছে।

রাজ্য বিজেপি সভাপতি নলীন কুমার কাতিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে দলীয় কর্মীদের সমাজসেবা কর্মকাণ্ডে জড়িত থাকার আহ্বান জানিয়েছেন।

রাজ্য দলীয় কার্যালয় সেবা সপ্তার সময় সমাজের শারীরিক প্রতিবন্ধী ও প্রান্তিক শ্রেণীর কল্যাণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

এআইআর সংবাদদাতা জানাচ্ছেন, মণ্ডল স্তরে রাজ্যজুড়েই সেবা সপ্তার আয়োজন করা হচ্ছে।

প্রতিটি মণ্ডল অফিস সত্তরজন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিকে কৃত্রিম অঙ্গ ও সহায়ক ডিভাইস বিতরণ করছে।

যারা COVID সংক্রমণ থেকে উদ্ধার পেয়েছেন তারা তাদের প্লাজমাটি দান করছেন, প্রতিটি মন্ডল অফিস স্তরের 70 জনকে বিনামূল্যে চশমা বিতরণ করা হবে।

সপ্তার অংশ হিসাবে, রক্তদান শিবির, বৃক্ষরোপণ অভিযান, স্বচ্ছতা ড্রাইভ এবং ফল বিতরণ এবং দরিদ্রদের মধ্যে বিধানগুলি পরিচালিত হচ্ছে।

দলটি কেন্দ্রীয় সরকারের পতাকা কর্মসূচির ইতিবাচক প্রভাব নিয়ে 70০ টি ভার্চুয়াল সেমিনারও পরিচালনা করছে। (IMPUT FROM AIR)

1310 Days ago