A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

ফিট-ইন্ডিয়া মুভমেন্টের প্রথম বার্ষিকীতে বয়স-উপযুক্ত ফিটনেস প্রোটোকলগুলি

News

দেশব্যাপী অনলাইন ফিট ইন্ডিয়া সংলাপ উপলক্ষে প্রধানমন্ত্রী ফিট ইন্ডিয়া বয়স-উপযুক্ত ফিটনেস প্রোটোকল চালু করেছিলেন। মিঃ মোদী ক্রিকেটার বিরাট কোহলি, অভিনেতা মিলিন্দ সোমান, ফুটবলার আফশান আশিকের সাথে তাঁর ফিটনেসের অভিজ্ঞতা শেয়ার করেছেন এমন অন্যান্যদের সাথে মতবিনিময় করেছেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সকল দেশবাসীর সুস্বাস্থ্যের শুভেচ্ছা জানিয়ে বলেন যে এক বছরে ফিট ভারত আন্দোলন মানুষের আন্দোলনে পরিণত হয়েছে।

তিনি বলেন, দেশে ফিটনেস ও এর সাথে সম্পর্কিত কার্যক্রম সম্পর্কে সচেতনতা বাড়ছে, বেড়েছেও। তিনি বলেছিলেন, আজ বিশ্বের অনেক দেশ ফিটনেস নিয়ে অনেক লক্ষ্য নির্ধারণ করেছে এবং অনেকগুলি ফ্রন্টে তাদের নিয়ে কাজ করছে। অস্ট্রেলিয়া, জার্মানি, যুক্তরাজ্য, আমেরিকার মতো অনেক দেশ ফিটনেস প্রচার প্রচুর পরিমাণে চালাচ্ছে।

মিঃ মোদী বলেছিলেন, সাধারণত, বাবা-মা আমাদের সমস্ত ভাল অভ্যাস শেখায় তবে ফিটনেসের জন্য, এই প্রবণতাটি কিছুটা বিপরীত হয়েছে এবং তরুণরা তাদের পিতামাতাকে উপযুক্ত জীবনযাপনে সহায়তা করার ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন।

প্রধানমন্ত্রী বলেন, যোগ, অঙ্গবিন্যাস, অনুশীলন, হাঁটা, চলমান, স্বাস্থ্যকর ডায়েট এবং সাঁতারের কার্যক্রম এখন আমাদের প্রকৃতির সচেতন অংশ হয়ে উঠছে। তিনি বলেছিলেন, ফিট ভারত আন্দোলন COVID-19 সময়কালে এর প্রভাব এবং প্রাসঙ্গিকতার পরিচয় দিয়েছে।

অনুষ্ঠানে যুব বিষয় ও ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, গত বছর ফিট ইন্ডিয়া আন্দোলন শুরু করার সময় প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন যে এটি জনগণের আন্দোলনে পরিণত হওয়া উচিত। এখন ফিট ভারত আন্দোলন সত্যই জনগণের আন্দোলনে পরিণত হচ্ছে এবং বিগত এক বছরে অনেকগুলি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যা ফিটনেসকে এক উচ্চতায় নিয়ে গেছে। (IMPUT FROM AIR)

1300 Days ago