A part of Indiaonline network empowering local businesses

বর্ষা করোন ভাইরাস ধুয়ে ফেলতে পারে বলে জানিয়েছে এমআইটি সমীক্ষা

News

নয়াদিল্লি: গ্রীষ্মের মধ্যে কি করোনাভাইরাস মহামারী হ্রাস পাবে? ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির (এমআইটি) গবেষণা গবেষণাপত্রে বলা হয়েছে যে জানুয়ারি-ফেব্রুয়ারি-মার্চ মাসের শুরুতে তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের চেয়ে বেশি এবং উচ্চ পরম আর্দ্রতা cent শতাংশেরও কম হয়, একইসাথে এশিয়ার দেশগুলি বর্ষা ভোগতেও সংক্রমণে মন্দা দেখা দিতে পারে মৌসুমে পরম আর্দ্রতা সাধারণত বেশি থাকে during

কাগজে করোনাভাইরাস দ্বারা আক্রান্ত অঞ্চলের আবহাওয়ার নিদর্শন বিশ্লেষণ করা হয়েছে এবং লেখক কাসিম বুখারি এবং ইউসুফ জামিলের ফলাফল অনুসারে, ২২ শে মার্চ অবধি ৯০ শতাংশ সংক্রমণ ঘটেছিল এমন অঞ্চলগুলিতে ৩ থেকে ১ 17 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল এবং এর চেয়ে কম পরিপূর্ণতা ছিল 4 থেকে 9 জি / এম 3 এর মধ্যে আর্দ্রতা (প্রতি ঘনমিটার বায়ুতে জলীয় বাষ্পের গ্রাম)।

তবে অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞ সিঙ্গাপুর ও থাইল্যান্ডের ক্ষেত্রে উল্লেখ করেছেন যে, সাধারণত আর্দ্র আবহাওয়ায় ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পায় যদিও উচ্চ তাপমাত্রা সংক্রমণকে কমিয়ে দেয়। "ভাইরাল সংক্রমণ এবং আর্দ্রতা এবং সম্পূর্ণ আর্দ্রতার (4-9g / m3) এর ছোট পরিসরের মধ্যে পূর্ববর্তী সমিতিগুলি দেওয়া হয়েছে যার মধ্যে 3,20,000 COVID-19 টির বেশিরভাগ অংশ পরিলক্ষিত হয়েছে, পরম আর্দ্রতা বিস্তারটি নির্ধারণে ভূমিকা নিতে পারে করোনাভাইরাস সম্পর্কে, যদিও ভাইরাসের বিস্তার এবং পরম আর্দ্রতার মধ্যে সংস্থার যান্ত্রিক বোঝাপড়াটি অজানা এবং তদন্ত করা হচ্ছে, ”১৯ মার্চ সোস্যাল সায়েন্স রিসার্চ নেটওয়ার্কে পোস্ট করা এই পেপারে বলা হয়েছে।

গবেষণাপত্রে বলা হয়েছে যে আর্দ্রতা সংক্রমণে কোনও ভূমিকা রাখলে উত্তর আমেরিকা এবং ইউরোপের বেশিরভাগ অঞ্চলে আর্দ্রতা সংক্রমণের সীমাবদ্ধকরণের ক্ষমতা নগণ্য হতে পারে, কারণ এই অঞ্চলগুলির বেশিরভাগই 9 জি / এম 3 এরও বেশি আর্দ্রতা অনুভব করতে পারে না। "১৫ ই মার্চের পরে গড় তাপমাত্রা সম্পন্ন অঞ্চলে ১০,০০০ এরও বেশি ক্ষেত্রে রিপোর্ট করা হয়েছে, 2019-এনসিওভির বিস্তার কমিয়ে দেওয়ার ক্ষেত্রে উষ্ণতর তাপমাত্রার ভূমিকা, যেমন আগেই বলা হয়েছিল, কেবলমাত্র যদি দেখা যায় তবে বেশিরভাগ উচ্চতর তাপমাত্রায় । সুতরাং, উত্তরাঞ্চলীয় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় শহরগুলিতেও সংক্রমণ হ্রাসে তাপমাত্রার ভূমিকা সীমাবদ্ধ হতে পারে ... "পত্রিকায় বলা হয়েছে। (IMPUT FROM THE NEW INDIAN EXPRESS)

1487 Days ago