A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

বিদেশী কর্মী, H-1B ভিসা ধারকদের স্ত্রীদের মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে

news

মার্কিন প্রযুক্তি সেক্টরে বিদেশী কর্মীদের জন্য একটি বড় স্বস্তিতে, একজন বিচারক রায় দিয়েছেন যে H-1B ভিসাধারীদের স্বামীরা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করতে পারবেন।

মার্কিন জেলা বিচারক তানিয়া চুটকান সেভ জবস ইউএসএ-এর দায়ের করা একটি মামলা খারিজ করে দেওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, যেটি ওবামা-যুগের নিয়ম প্রত্যাহার করার জন্য আদালতে আবেদন করেছিল যা H-1B ভিসা ধারকদের নির্দিষ্ট শ্রেণির স্ত্রীদের চাকরির অনুমোদন কার্ড দেয়।

তার আদেশে, বিচারক চুটকান বলেছিলেন যে সেভ জবস ইউএসএ-এর প্রাথমিক বিরোধ ছিল যে কংগ্রেস হোমল্যান্ড সিকিউরিটি অধিদপ্তরকে বিদেশী নাগরিকদের যেমন H-4 ভিসা-ধারীদের মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার সময় কাজ করার অনুমতি দেয়নি, পিটিআই-এর এক রিপোর্ট অনুযায়ী।

কিন্তু এই বিবাদটি অভিবাসন এবং জাতীয়তা আইনের পাঠ্যের মধ্যে, কয়েক দশকের নির্বাহী-শাখা অনুশীলন এবং সেই অনুশীলনের সুস্পষ্ট এবং অন্তর্নিহিত কংগ্রেসীয় অনুমোদন উভয়ই, তিনি লিখেছেন।

বিচারক লিখেছেন যে কংগ্রেস স্পষ্টভাবে এবং জ্ঞাতসারে মার্কিন যুক্তরাষ্ট্রে H-4 পত্নীর থাকার অনুমতিযোগ্য শর্ত হিসাবে চাকরির অনুমোদন দেওয়ার জন্য মার্কিন সরকারকে ক্ষমতা দিয়েছে।

বিচারক চুটকান রায়ে লিখেছেন হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এবং এর পূর্বসূরিরা শুধু ছাত্রদের জন্য নয়, তাদের স্বামী/স্ত্রী এবং নির্ভরশীলদের জন্যও চাকরির অনুমোদন দিয়েছে। (AIR NEWS)

385 Days ago