A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

ভারত চার্টার্ড ফ্লাইটে বিদেশী পর্যটকদের দেশে প্রবেশের অনুমতি দেয়

News

সরকার চার্টার্ড ফ্লাইটে বিদেশী পর্যটকদের চার্টার্ড ফ্লাইটে দেশে প্রবেশের অনুমতি দিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১৫ অক্টোবর থেকে চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে ভারতে আগত বিদেশীদের নতুন করে ট্যুরিস্ট ভিসা প্রদান শুরু করেছে। মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে যে, বিদেশি পর্যটক এবং ক্যারিয়ারদের ভারতে এবং অন্যান্য স্টেকহোল্ডারদের ল্যান্ডিং স্টেশনে নিয়ে আসার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় দ্বারা প্রজ্ঞাপন করা সমস্ত কোভিড -১ prot প্রোটোকল এবং নিয়ম মেনে চলতে হবে।

COVID-19 মহামারীর কারণে, বিদেশীদের দেওয়া সমস্ত ভিসা গত বছর স্থগিত করা হয়েছিল। কোভিড -১ pandemic মহামারীর বিস্তার রোধে কেন্দ্রীয় সরকার আন্তর্জাতিক ভ্রমণের উপর আরো বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেছে। ক্রমবর্ধমান কোভিড -১ situation পরিস্থিতি বিবেচনা করার পর, বিদেশীদের পরবর্তীতে ভারতে প্রবেশ এবং থাকার জন্য ট্যুরিস্ট ভিসা ছাড়া অন্য যেকোনো ধরনের ভারতীয় ভিসা গ্রহণের অনুমতি দেওয়া হয়েছিল।

বিদেশী পর্যটকদের ভারতে আসার অনুমতি দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যটন খাতের বিভিন্ন রাজ্য সরকারের পাশাপাশি পর্যটন খাতের বিভিন্ন স্টেকহোল্ডারদের কাছ থেকে প্রতিনিধিত্ব পেয়ে আসছে। অতএব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় স্বাস্থ্য মন্ত্রণালয়, বিদেশ মন্ত্রনালয়, বেসামরিক বিমান চলাচল মন্ত্রনালয়, পর্যটন মন্ত্রনালয় এবং বিভিন্ন রাজ্য সরকারের মত সব বড় স্টেকহোল্ডারদের সাথে পরামর্শ করেছে যেখানে বিদেশী পর্যটকদের আগমন আশা করা হচ্ছে।

বিভিন্ন ইনপুট বিবেচনা করার পর, স্বরাষ্ট্র মন্ত্রণালয় 15 অক্টোবর থেকে চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে ভারতে আগত বিদেশীদের জন্য নতুন ট্যুরিস্ট ভিসা প্রদান শুরু করার সিদ্ধান্ত নেয়। (AIR NEWS)

915 Days ago