A part of Indiaonline network empowering local businesses
Chaitra Navratri

মাতা বৈষ্ণো দেবীতে পদদলিত হয়ে কমপক্ষে 12 জন নিহত এবং প্রায় 9 জন আহত হয়েছে

News

জম্মু ও কাশ্মীরে, আজ সকালে কাটরার কাছে মাতা বৈষ্ণো দেবী ভবনে পদদলিত হয়ে কমপক্ষে 12 জন নিহত এবং প্রায় নয়জন আহত হয়েছে। উদ্ধার তৎপরতা চলছে।

J&K DGP দিলবাগ সিং বলেছেন যে ঘটনাটি ঘটেছে সকাল 2:45 টার দিকে। কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ জিতেন্দ্র সিং জানিয়েছেন, আহতদের চিকিৎসার জন্য শ্রী মাতা বৈষ্ণো দেবী নারায়ণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু মাতা বৈষ্ণো দেবী ভবনের মর্মান্তিক ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। আজ একটি টুইট বার্তায়, শ্রী কোবিন্দ বলেছেন, এটা জেনে দুঃখজনক যে মাতা বৈষ্ণো দেবী ভবনে একটি দুর্ভাগ্যজনক পদদলিত ভক্তদের প্রাণ দিয়েছে। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

একটি টুইটে মিঃ নাইডু বলেছেন, মাতা বৈষ্ণো দেবী মন্দিরে মর্মান্তিক দুর্ঘটনায় তিনি শোকাহত। দুর্ভাগ্যজনক ঘটনায় প্রাণ হারানো ভক্তদের প্রতি তিনি আন্তরিক সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দিচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মাতা বৈষ্ণো দেবী ভবনে পদদলিত হয়ে প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। মিঃ মোদি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের সুস্থতা কামনা করেছেন।

প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. জিতেন্দ্র সিং এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাইয়ের সঙ্গে কথা বলেছেন এবং পরিস্থিতির পর্যালোচনা করেছেন৷

মাতা বৈষ্ণো দেবী ভবনে পদদলিত হয়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের নিকটাত্মীয়দের প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে প্রত্যেককে দুই লক্ষ টাকা করে একটি এক্স-গ্রেশিয়া দেওয়া হবে। আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে।

মাতা বৈষ্ণো দেবী মন্দিরে পদদলিত হয়ে মানুষের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একটি টুইটে মিঃ শাহ বলেছেন, মাতা বৈষ্ণো দেবী মন্দিরে মর্মান্তিক দুর্ঘটনায় তাঁর হৃদয় গভীরভাবে বেদনাদায়ক।

মিঃ শাহ জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সাথে কথা বলেছেন। তিনি বলেন, আহতদের চিকিৎসা দিতে প্রশাসন নিরন্তর কাজ করে যাচ্ছে। তিনি দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং মাতা বৈষ্ণো দেবী ভবনের মর্মান্তিক ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। আজ একটি টুইট বার্তায় মিঃ সিং বলেছেন, মাতা বৈষ্ণো ভবনে পদদলিত হওয়ার ট্র্যাজেডি হৃদয় বিদারক।

পদদলিত হয়ে প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে মিঃ সিং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর বৈষ্ণো দেবী ভবনে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় শ্রী ঠাকুর বলেছেন, উদ্ধার তৎপরতা চলছে। তিনি এই মর্মান্তিক ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

শ্রী মাতা বৈষ্ণো দেবী শ্রাইন বোর্ড হেল্পলাইন নম্বর জারি করেছে। এইগুলো:
01991-234804
01991-234053

অন্যান্য হেল্পলাইন নম্বরগুলি হল:

পিসিআর কাটরা 01991232010/ 9419145182
পিসিআর রিয়াসি 0199145076/ 9622856295
ডিসি অফিস রেসি কন্ট্রোল রুম
01991245763/ 9419839557 (IMPUT FROM AIR)

836 Days ago